Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা-সেতুতে মানুষ এমন একটি কাজ করতে পারে, ভাবতেও পারেননি প্রকল্প পরিচালক

পদ্মা-সেতুতে মানুষ এমন একটি কাজ করতে পারে, ভাবতেও পারেননি প্রকল্প পরিচালক

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের একদিন পর গতকাল রোববার (২৬ জুন) সকাল ৬ টার দিকে জনসাধারণের জন্য খুলে দেয়া হয় স্বপ্নের পদ্মাসেতু। তবে যান চলাচল শুরু হতে না হতেই একের পর এক অদ্ভুত কাণ্ড ঘটিয়ে রীতিমতো সংবাদ মাধ্যমের শিরোনামে উঠে এসেছেন অনেকেই। ইতিমধ্যে এ ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সরকারি বিধিনিষেধ সত্ত্বেও রোববার (২৬ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সর্বস্তরের মানুষ সেতুটিতে ভিড় করেন। স্রোত নেমেছে বাইকারদের।

এই ভিড়ে বেশ কিছু অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। সেতু থেকে ধাতু-বাধা নাট-বল্টু সরিয়ে নেওয়ার ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় দুই টিকার। সেতুতে এক ব্যক্তির প্রস্রাব করার ছবিও ছড়িয়ে পড়েছে। এসব নিয়েই দিনভর আলোচনা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে নাট-বল্টু খুলে ফেলা একজন টিকারও ধরা পড়েছে।

অনাকাঙ্খিত ঘটনা ঘটবে, ভাবতেই পারেন না পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক ড. শফিকুল ইসলাম। তিনি বলেন, কিছু ঘটনা খুবই বিব্রতকর, যা ঘটবে তা আমি কল্পনাও করিনি।

রোববার (২৬ জুন) রাতে শফিকুল ইসলাম বলেন, পদ্মা সেতুর একটি টোল প্লাজা থেকে অন্য টোল প্লাজার দূরত্ব প্রায় ১২ কিলোমিটার। আমাদের টহলদার লোকজনও হাঁপাচ্ছে। লোহার বেড়া দিয়ে মাটি খুঁড়ে মানুষ অবৈধভাবে সেতুর ওপরে উঠছে। কিন্তু সেতুর ওপর দিয়ে হাঁটা সম্পূর্ণ নিষিদ্ধ।

পদ্মা সেতুর ধাতব বাঁধের নাট-বল্টু খুলে টিকিটের ভিডিও আপলোড করার অভিযোগে বায়েজিদ নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

উল্লেখ্য, শত বাধা-প্রতিবন্ধকতার মধ্যদিয়ে গত ২৫ জুন স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আর এদিন সেখানে উপস্থিত ছিলেন ১০ লাখেরও অধিক মানুষ। সবমিলিয়ে বেশ ধুমধাম করেই পদ্মাসেতু উদ্বোধনের কার্যক্রম শুরু ও শেষ করা হয়।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *