Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতুতে বাইক চলাচলের নতুন সিদ্ধান্ত

পদ্মা সেতুতে বাইক চলাচলের নতুন সিদ্ধান্ত

রোববার (২৬ জুন) বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধনের প্রথম দিনে ঢল নামে মোটরসাইকেল। যান চলাচেলর শুরুর প্রথমদিনেই মোটরসাইকেল দুর্ঘটনা জনিত কারনে দুজন মোটরসাইকেল চালকের প্রয়াণ হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে সোমবার (২৭ জুন) সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রোববার (২৬ জুন) রাতে সেতু বিভাগ থেকে এ নির্দেশনা জারি করা হয়েছিল।

স্পিডগান ও সিসিটিভি বসানোর পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। মঙ্গলবার (২৮ জুন) দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ অধিদপ্তর/সংস্থার ২০২২-২৩ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি এবং ২০২১-২২ সততা পুরস্কার স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। পদ্মা সেতুতে কবে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এটা অনির্দিষ্টকালের সিদ্ধান্ত নয়। স্পিড গান, সিসিটিভি বসানো হবে। সেগুলো স্থাপনের পর হয়তো নতুন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে।

পদ্মা সেতুর নাট-বল্টু উদ্বোধন নিয়ে রাজনীতি দেখছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা দেখেছি এতিমের টাকা আত্মসাতের অভিযোগে কারাবন্দী এক নেতা বলেছেন পদ্মা সেতুতে কেউ যাবে না। ভেঙে পড়বে। জোড়াতালির রাজনীতি এমনই। যাদের অনুসারী আছে তারা মনে করবে এটা সত্য। এটা তার গলা থেকে নারীর গয়না ছিনিয়ে নেওয়ার মতো। যাত্রী স্বল্পতায় লঞ্চ মালিকদের হতাশার প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, তিন দিনে কোনো হতাশা থাকবে না। আমরা আশাবাদী। কেন আমি ১০ হাজার কিলোমিটার নৌপথ নির্মাণ করছি? আমি বলছি এর চাহিদা আছে। এজন্য শত শত কোটি টাকা খরচ করতে হচ্ছে, আমরা টার্গেটে আছি। আমরা অপরিকল্পিতভাবে দেশ চালাচ্ছি না। প্রধানমন্ত্রী অপ্রয়োজনীয় কিছু করছেন না। আমি মনে করি লঞ্চ রাইড সামনে আরো উপভোগ্য হবে।

উল্লেখ্য, গত শনিবার পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার সকাল থেকে যান চলাচলের জন্য সেতু উম্মোক্ত করে দেওয়া হয়েছিল। যান চলাচল শুরুর প্রথম দিনেই পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনার ঘটনা ঘটেছে। রোববার (২৬ জুন) রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক গুরুতর আহত হয়েছেন। রাত সাড়ে ১০টার দিকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রয়াত ঘোষণা করেন।

 

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *