Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পদ্মাসেতু বন্ধে যাদের যাদের হাত ছিলো আইন করে তাদের দাঁত ভেঙ্গে দেব: আইনমন্ত্রী আনিসুল হক

পদ্মাসেতু বন্ধে যাদের যাদের হাত ছিলো আইন করে তাদের দাঁত ভেঙ্গে দেব: আইনমন্ত্রী আনিসুল হক

পদ্মাসেতু নিয়ে মানুষের মধ্যে নানা ধরনের জল্পনা কল্পনা। তবে সকল জল্পনা কল্পনা শেষে আগামী ২৫ জুন ( June ) সাবর ( Patience ) জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে সবার এই পদ্মাসেতু নির্মাণের শুরু থেকে নানা ধরনের আর্থিক প্রতিকূলতায় ভুক্তে হয়েছে বাংলাদেশ সরকারকে। তবে তার পিছনে ছিলও রাজনৈতিক ষ/ ড়যন্ত্র। এবার সেই বিষয় নিয়েই মুখ খুললেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণের কারণে বিএনপি জ্বলতে শুরু করেছে। প্রথম ষ/ ড়যন্ত্র হলো বিশ্বব্যাংক ( World Bank ) যেন টাকা না দেয়। ডক্টর ইউনুস ( Dr. Yunus ) ও ডক্টর কামাল হোসেন সবাই মিলে ষ/ড়যন্ত্র করে বিশ্বব্যাংক ( World Bank ) টাকা দেওয়া বন্ধ করে দেয়।

মন্ত্রী বলেন, তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ( Sheikh Hasina ) বলেছেন- ইনশাআল্লাহ বাংলাদেশের ( Bangladesh ) জনগণের টাকায় পদ্মা সেতু নির্মাণ করব। শেখ হাসিনা ( Sheikh Hasina ) দেশের জনগণের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছেন।

শনিবার বিকেলে ( afternoon ) ব্রাহ্মণবাড়িয়া কসবায় আলী কলেজ ( Ali College ) মাঠে কসবা উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) ত্রি-বার্ষিক সম্মে ( May )লনে তিনি এ কথা বলেন।

সম্মে ( May )লনের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের ( Brahmanbaria District Awami League ) ( Awami League ) সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া-৩ ( Brahmanbaria-3 ) (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য মো. এ এম উবায়দুল মোকতাদির ( Md. Ubaidul Moktadir ) চৌধুরী।

সম্মে ( May )লনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ( Awami League ) সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির ( Jahangir Kabir ) নানক।

বিএনপি নেতাদের লাগাম টানানোর বিষয়ে আইনমন্ত্রী বলেন, আপনারা রাজনীতি করতে আপত্তি করবেন না। কিন্তু ১৫ ই আগস্ট ( August ) আবার করলে – আমরা আইন করে আপনার দাঁত ভেঙে দেব। আইনে যে শাস্তি দেওয়া উচিত, আমি দেব। আমরা চাই সব রাজনৈতিক কর্মকাণ্ড গণতান্ত্রিক পদ্ধতিতে হোক। এখানে ষ/ ড়যন্ত্র করে কিছু করা যাবে না।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির ( Jahangir Kabir ) নানক বলেন, ‘৭৫ এ বাংলাদেশে ফিরবে না। আর ১৫ আগস্ট ( August ) তা হতে দেওয়া হবে না। ষড়যন্ত্রের বিষাক্ত দাঁত ভেঙ্গে যাবে।

আইনমন্ত্রী ও কসবা উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) আহ্বায়ক আনিসুল হকের ( Anisul Haque ) সভাপতিত্বে সম্মে ( May )লনে বিশেষ অতিথির বক্তব্য দেন ড. ( Dr. ) উম্মে ( May ) ফাতেমা নাজমা বেগম, কেন্দ্রীয় আওয়ামী লীগের ( Awami League ) ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সুজিত রায় নন্দী ( Sujit Roy Nandi ) প্রমুখ।

উল্লেখ্য, আগামী ২৫ জুন ( June ) পদ্মা সেতু উদ্বোধন করা হবে। ওই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ( Sheikh Hasina ) সেতুটি উদ্বোধন করবেন বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত মঙ্গলবার ৩১ মে ( May ) গণভবনের সামনে তিনি এ কথা বলেন। সরকার ইতোমধ্যে পদ্মা সেতু পারাপারের জন্য টোলের হার নির্ধারণ করেছে। সরকারের ( government ) সিদ্ধান্ত অনুযায়ী, পদ্মা সেতু পার হতে বড় বাসে দুই হাজার ৪০০ টাকা এবং মাঝারি ট্রাকে দুই হাজার ৬০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *