Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / পদত্যাগ করবে না কোটা সংস্কার আন্দোলনে বাধা দেওয়া সেই চাঁবিপ্রবি উপাচার্য

পদত্যাগ করবে না কোটা সংস্কার আন্দোলনে বাধা দেওয়া সেই চাঁবিপ্রবি উপাচার্য

কোটা সংস্কার আন্দোলনে বাধা দেওয়ার অভিযোগে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাসিম আখতারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। তবে তিনি পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন,যারা আন্দোলন করছেন তারা যৌক্তিক মনে করছেন বলে পদত্যাগের দাবি তুলেছেন। তবে আমার মনে হয় না পদত্যাগের মতো কিছু ঘটেছে। আমাকে সরকার নিয়োগ দিয়েছে।

তিনি বলেন, আমি নিজে থেকে পদত্যাগ করব না। আমি মনে করি আমার পদত্যাগ করার মতো কোনো ঘটনা ঘটেনি। সরকার আমাকে নিয়োগ দিয়েছে, নতুন সরকার যদি এই ভিসি না রাখার কথা মনে করে তাহলে আমি অবিলম্বে পদত্যাগ করব।

পদত্যাগ দাবিকারীদের বিষয়ে তিনি বলেন, যারা পদত্যাগ দাবি করছেন তারা যৌক্তিক মনে করছেন বলেই এমনটা করছেন। ক্যাম্পাসে কবে যোগ দিব সে বিষয়ে বলতে পারছি না।

এর আগে শেখ হাসিনা সরকারের পতনের পর উপাচার্য নাসিম আখতারের পদত্যাগ দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগ দাবি করে একটি বিবৃতি গত দুই দিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে, “‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা এবং নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও আন্দোলন চলাকালে তিনি শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই।’

প্রসঙ্গত, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনের সময় তিনি বাধা দিয়েছিলেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *