Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পতুল রাজনীতি আসবেন কিনা জানালেন প্রধানমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা (ভিডিও)

পতুল রাজনীতি আসবেন কিনা জানালেন প্রধানমন্ত্রী, দিলেন ভিন্ন বার্তা (ভিডিও)

বাংলাদেশের রাজনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরবর্তী উত্তরসূরি কে হবেন? এই প্রশ্ন বহুদিন ধরেই ঘুরপাক খাচ্ছে। ইদানীং প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে সারাক্ষণই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা যাচ্ছে দেশে-বিদেশে। প্রধানমন্ত্রী তাকে রাজনীতির অনেক কিছু শেখাচ্ছেন বলে অনেকে মনে করেন। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজনীতিতে পুতুলের আসার সম্ভাবনা খুবই কম।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী মিশন আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের পরবর্তী নেত্রী হিসেবে সায়মা ওয়াজেদ পুতুল দলের নেতৃত্ব দেবেন কি না জানতে চাইলে প্রধানমন্ত্রী বলেন, তার নেতা হওয়ার সম্ভাবনা খুবই কম। কে নেতৃত্ব দেবে ভবিষ্যতে বাংলাদেশের জনগণই সিদ্ধান্ত নেবে এবং দল ঠিক করবে। ছেলে-মেয়েদের শিক্ষা দিয়েছি। তাদের শিক্ষাই তাদের একমাত্র সম্পদ। আমি তাদের বলেছি, আমি যে শিক্ষা দিয়েছি সে অনুযায়ী দেশের কল্যাণে কাজ করতে।

প্রধানমন্ত্রী বলেন, সায়মা ওয়াজেদ পুতুল একজন অটিজম বিশেষজ্ঞ। তিনি সারা বিশ্বে অটিস্টিক শিশুদের অধিকারসহ বিভিন্ন বিষয়ে কাজ করছেন। এছাড়া আজকে আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছি। এই ডিজিটাল বাংলাদেশ জয় নিকট থেকে শেখা। এ ব্যাপারে জয় আমাকে সব ধরনের পরামর্শ দিয়েছেন।

এসময় প্রধানমন্ত্রী নির্বাচনের স্বচ্ছতার কথা উল্লেখ করে বলেন, নির্বাচনে স্বচ্ছতা আওয়ামী লীগের জন্যই হয়েছে। আওয়ামী লীগ সরকারের আমলে অনেক উপনির্বাচন, স্থানীয় সরকার নির্বাচন হয়েছে। কিন্তু জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। আর আমরাও জনগণের ভোটে সরকারে এসেছি। কেউ আমাদের ধরিয়ে দেয়নি। তাই আমরা চাই নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ হোক।

রো/হিঙ্গাদের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেকেই চান না রো/হিঙ্গা শরণার্থীরা দেশে ফিরুক। আমি বুঝি শরণার্থী হওয়া কতটা কঠিন। প্রধানমন্ত্রী আরও বলেন, রো/হিঙ্গারা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত হচ্ছে।

 

https://www.facebook.com/watch/?v=269265335975795

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *