Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পড়ালেখার আড়ালে, ফ্ল্যাট ভাড়া নিয়েই অনৈতিক কাজ করে আসছিলেন ঢাবির সেই রুমা

পড়ালেখার আড়ালে, ফ্ল্যাট ভাড়া নিয়েই অনৈতিক কাজ করে আসছিলেন ঢাবির সেই রুমা

লেখাপড়ার অন্তরালে দীর্ঘিদন ধরেই ‘ই’য়া’বা’ কারবারির সঙ্গে জড়িত থাকার অভিযোগ আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা (২৩) নামে এক ঢাবি শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। জানা গেছে, শুধু রুমা একই নয়, এ ঘটনায় জড়িত রয়েছে তার পুরো পরিবারও।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর আদাবর থানাধীন শেখেরটেক এলাকার একটি ফ্ল্যাট থেকে ২৯০০ ই”য়া’বা’ ট্যা’ব’লে’টসহ আয়েশা ছিদ্দিকা রুমাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।
এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও দুটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, সীমান্তবর্তী জেলা কক্সবাজার ও টেকনাফ থেকে বিভিন্নভাবে ‘ই’য়া’বা’র চালান আনা হয়। এরপর ঢাকায় ভাড়া করা ফ্ল্যাটে ই’য়া”বা’র চালান রেখে খুচরা ও পাইকারি বিক্রি করত রুমা।

র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আদাবরে ফ্ল্যাট ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে এক না’রী ‘মা’দ’ক ব্য’বসা করে আসছে- এমন তথ্যের ভিত্তিতে ‘ই’য়া’বা’ ও রুমাকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রুমা ‘মা’দ’ক’ বিক্রির কথা স্বীকার করেছে। তিনি জানান, তিনি ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে পদার্থবিদ্যায় অনার্স ১ম বর্ষের ছাত্রী। তার বাড়ি কক্সবাজার সীমান্তবর্তী জেলা টেকনাফ এলাকায়। ‘ই”য়া’বা’ সস্তা ও সহজলভ্য হওয়ায় তিনি ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকায় ‘ই’য়া’বা’ নিয়ে আসেন। শিক্ষার আড়ালে’ ই’য়া”বা’ ব্যবসা করে আসছিল সে।

এদিকে এ বিষয়ে র‌্যাবের এক কর্মকর্তার সঙ্গে যোগযোগ করা হলে তিনি গণমাধ্যমকর্মীদের জানান, রুমা দীর্ঘদিন ধরেই সংঘবদ্ধ ‘মা’দ’ক”চক্রে’র ডিলার হিসেবেও কাজ করে আসছিলেন। ইতিমধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *