Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ‘নৌকার লোক পালানোর সুযোগ পাবে না’ বলা সেই আ.লীগ নেতা পেলেন দুঃসংবাদ

‘নৌকার লোক পালানোর সুযোগ পাবে না’ বলা সেই আ.লীগ নেতা পেলেন দুঃসংবাদ

নরসিংদীর মাধবদীতে ‘নৌকার লোক পালানোর সুযোগ পাবে না’ মন্তব্যকারী আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নরসিংদী-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা সুলতানা নাসরীন।

বৃহস্পতিবার রাতে এ নোটিশ দেওয়া হয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নরসিংদী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী ড. বুধবার কামরুজ্জামানের পক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক মো. সিরাজুল ইসলামের বক্তব্যের একটি ভিডিও জাতীয় গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বক্তব্যের একপর্যায়ে সিরাজুল ইসলামকে ‘নৌকার লোক পালাবার জায়গা পাবে না’ বলতে শোনা যায়, যা একটি নির্দিষ্ট দলীয় প্রতীকের সমর্থকদের হুমকি প্রদানের সামিল এবং ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’ এর বিধি ১১ এর সুস্পষ্ট লঙ্ঘন।

যার পরিপ্রেক্ষিতে মালিক মোহাম্মদ রাজীব নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন।

নোটিশে আরও বলা হয়, উস্কানিমূলক বক্তব্য বা বিবৃতি দিয়ে নির্দিষ্ট দলীয় প্রতীকের সমর্থকদের হুমকি দেওয়া এবং ‘রাজনৈতিক দল ও প্রার্থীদের আচরণ বিধিমালা ২০০৮’ এর ১১ (ক) বিধি লঙ্ঘন করা। সিরাজুল ইসলামের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না তা নোটিশ প্রাপ্তির দুই দিনের মধ্যে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *