Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নৌকার প্রতীকের প্রার্থী বললেন ইভিএম না থাকলে রাতেই সব ভোট নিয়ে নিতাম

নৌকার প্রতীকের প্রার্থী বললেন ইভিএম না থাকলে রাতেই সব ভোট নিয়ে নিতাম

ইভিএম হলো একটি ইলেকট্রনিক মাধ্যম যার দ্বারা নির্বাচনকালীন সময়ে ভোট গ্রহণ করা হয়। ইভিএম আবিষ্কার হওয়াতে ভোট গ্রহণ পদ্ধতি অনেকটা সহজ হয়ে গেছে। বর্তমানে বিশ্বের অনেক দেশেই ভোট গ্রহণ করার জন্য ইভিএম ব্যবহার করা হয়। বাংলাদেশেও ( Bangladesh ) ভোট গ্রহণ করার জন্য ব্যবহার করা হচ্ছে ইভিএম। সম্প্রতি চট্টগ্রামের বাঁশখালী ( Banshkhali Chittagong ) উপজেলার চাম্বল ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরী ( Mujibul Haque Chowdhury ) বলেছেন ইভিএম না থাকলে রাতেই ভোট নিয়ে নিতাম।

নির্বাচনী প্রচারণায় এমন বক্তব্য দিয়েছেন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরী। সম্প্রতি এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

৪১ সেকেন্ডের ভিডিওতে নির্বাচন নিয়ে বেশ কিছু মন্তব্য করেছেন তিনি।

শনিবার (২৬ মে) বিকেলে বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের বাংলাবাজার ১নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণায় প্রার্থী মুজিবুল হক চৌধুরী এ কথা বলেন বলে জানা গেছে। তার মামলার সমর্থকরা এই বিবৃতিটির প্রকৃত প্রতিলিপি অনলাইনে উপলব্ধ করার জন্য কাজ করছেন।

ভা/ইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে হ্যান্ড মাইকে বক্তৃতা দিচ্ছেন মুজিবুল হক। এসময় তিনি বলেন, ‘রিকশায় করে পারেন, যেমন করে পারেন ভোট দেওয়ার জন্য… কারণ ইভিএমের ভোট। ইভিএম না হলে সব আমি মেরে দিতাম। কাউকে খুঁজতাম না। কথা বুঝেন নাই। ইভিএমে আইডি কার্ড না ঢুকালে হয় না। ওটা হলে ভোট আমি রাতেই নিয়ে নিতাম। তাই আপনাদের কষ্ট করে সেটা (এনআইডি) নিয়ে যেতে হবে। মেশিনে ফিঙ্গার দিতে হবে। কথা বুঝেন নাই। আমি তো প্লেয়ার ওইটা, একেবারে ২০ হাজার নিয়ে ফেলি। সরকার ইভিএম একটা করছে, কী করবো…। কষ্ট করে নিয়ে গিয়ে আঙ্গুলে চাপ দিয়ে ভোট দিতে হবে। চাপ দিতে না পারলে সেখানে আমি চাপ দেওয়ার মানুষ রাখবো। আমার জন্য একটু দোয়া করবেন সবাই।’

ভা/ইরাল ভিডিওর বিষয়ে জানতে আওয়ামী লীগ প্রার্থী মুজিবুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি কোথাও এমন কোনো বক্তব্য দিইনি। এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। এমন কোনো মিটিং আমার হয়নি। এমন গণসংযোগ করেছি। আমার জনপ্রিয়তা নষ্ট করার জন্যই এসব বলা হচ্ছে।

প্রসঙ্গত, তবে রাজনৈতিক দলের অনেকে বলছে ইভিএম ব্যবহারের দ্বারা ভোট কারচুপি করা হচ্ছে। তাই ইভিএম এর দ্বারা ভোট গ্রহণে অমত প্রকাশ করেছেন বিভিন্ন দলের নেতাকর্মীরা। সই ও সিলের মাধ্যমে ভোট গ্রহণকেই যথার্থ বলে মনে করছেন অনেকে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *