Friday , September 20 2024
Breaking News
Home / National / নৌকাকে ‘উলঙ্গ নৌকা’ বলে অপমান করেছেন আ.লীগ নেতা, দেশ জুড়ে সমালোচনার ঝড়

নৌকাকে ‘উলঙ্গ নৌকা’ বলে অপমান করেছেন আ.লীগ নেতা, দেশ জুড়ে সমালোচনার ঝড়

বরিশালের বাকেরগঞ্জে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকাকে ‘উলঙ্গ নৌকা’ বলে অপমান করেছেন দুর্গাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ হানিফ তালুকদার। এতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় উপজেলার দুর্গাপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী শামসুল আলম চুন্নুর ট্রাক মার্কার সমর্থনে উঠান বৈঠকে বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার। সঙ্গে সঙ্গে তার বক্তব্যের ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

ইউপি চেয়ারম্যানের এমন বক্তব্যে বিস্ময় প্রকাশ করেছেন দুর্গাপাশা ইউনিয়ন আওয়ামী লীগসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ভিডিওতে দেখা যায়, উঠান বৈঠকে বক্তব্য দেওয়ার সময় নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার বলেন, শামসুল আলম চুন্নু সাহেব স্বতন্ত্র। স্বতন্ত্র মানে কি নেত্রী নির্দেশিত, নেত্রী ঘোষণা করেছেন আপনারা টিভিতে দেখেছেন পত্রিকায় দেখেছেন, আওয়ামী লীগ সমর্থিত।

কি করে বলি, আমাদের বাকেরগঞ্জে যে নৌকাটা দিয়েছে, আপনারা গ্রামে দেখেন না যে নৌকা বানায়। একটা নৌকা বানাইতে হইলে পরিপূর্ণভাবে দাড় লাগবে, বৈঠা লাগবে, মাঝি লাগবে, মাল্লা লাগবে। বাকেরগঞ্জে নৌকার মাঝি আছে, নৌকাডা আছে, মাল্লাও নাই, দাড় নাই, বৈঠাও নাই, বাদামও নাই। এইটা কি নৌকা, উলঙ্গ নৌকা, এই নৌকা কি পরিপূর্ণ নৌকা হইছে? আপনারা বলেন কথা সত্যি বলছি না মিথ্যা বলছি, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে উদ্দেশ্য করে বলেন, তাহলে উলঙ্গ নৌকার মাঝি। কেন উনি বসে আছেন হাল ধরে, জোয়ার ভাটায় যেখানে যায় ওনার কিছু আসে যায় না। আর আমরা নৌকার অচল অবস্থা দেখে প্রাণ বাঁচানোর জন্য ট্রাকে উঠে পড়েছি। উপযুক্ত ড্রাইভারের মাধ্যমে এই ট্রাক আমাদেরকে দাড় বৈঠা নিয়া শেখ হাসিনার কাছে বইলা আসবে আপনি যাকে নৌকা দিছেন উনি এই মাঝি মাল্লা বাদাম ফালাইয়া হুদা নৌকা নিয়া আমাদেরকে ফেলে গেছে। আপনি একটু বাইয়া সাঁতরাইতে যান দেখা হবে ৮ তারিখে (হুমকির শুরে) সকলের সাথে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনিরুজ্জামান ডাকুয়া বলেন, আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাকেরগঞ্জ-৬ আসনে মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিককে যোগ্য প্রার্থী বিবেচনা করে নৌকা প্রতীক দিয়েছেন। দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান মো. জনাব হানিফ তালুকদার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের দলীয় প্রতীককে উলঙ্গ নৌকা বলে কটুক্তি করে মোটেই ঠিক করেননি। তার একটুক্তিমূলক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, তারই সাথে উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান মো. হানিফ তালুকদারের বিরুদ্ধে বরিশাল জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে দলীয় ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানায়।

পৌর আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান জোমাদ্দার বলেন, আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। ট্রাক মার্কা আওয়ামী লীগের দলীয় প্রতীক নয়। বাকেরগঞ্জে মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিককে নৌকার মনোনয়ন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কোনো স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করেননি। দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান মো. হানিফ তালুকদার আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে ট্রাক মার্কার সমর্থনে ও নৌকা প্রতীকের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন। তিনি শেখ হাসিনার নৌকাকে উলঙ্গ নৌকা বলে অপমান করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। নৌকার ব্র্যান্ড নিয়ে কেলেঙ্কারির কারণে আওয়ামী লীগের সিনিয়র নেতারা খুব শিগগিরই তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেবেন বলে আশা করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দুর্গাপাশা ইউনিয়নের একাধিক বাসিন্দা জানান, নৌকা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাণের প্রতীক, নেত্রী শেখ হাসিনা ও নেতৃবৃন্দ। আর আওয়ামী লীগের কর্মীদের নগ্ন নৌকা বলা হয়েছে। ইউপি মার্কায় নির্বাচিত হন। তিনি কোনোভাবেই এই প্রতীককে নিয়ে গালিগালাজ করতে পারবেন না, আমি অশালীন বক্তব্যের নিন্দা জানাই।

দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদারের অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ ও অবিলম্বে তাকে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন বাকেরগঞ্জের আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা।

About Nasimul Islam

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *