Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নোটিশ দেন, যদি পাওনা না দেয় কেটে দেনঃ প্রধানমন্ত্রী

নোটিশ দেন, যদি পাওনা না দেয় কেটে দেনঃ প্রধানমন্ত্রী

বর্তমান সরকার ( Government ) দেশের সার্বিক উন্নয়নের জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছে। এই সরকার ( Government ) ক্ষমতায়া আসার পর থেকে দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে প্রধানমন্ত্রী মন্তব্য করেন। সরকার ( Government ) দেশের বিদ্যুৎ সেক্টরে উন্নয়নের জন্য কাজ করেছে বলেই আজ দেশের প্রতিটি অঞ্চলে বিদ্যুৎ পাচ্ছে দেশের মানুষ।

আইনি নোটিশ দেওয়ার পরও গ্রাহক বকেয়া বিদ্যুৎ বিল না দিলে লাইন (সংযোগ) কেটে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার ( Government )ি ও বেসরকার ( Government )ি সব ধরনের লাইন কেটে দিতে বলেছেন তিনি।

বুধবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কেন্দ্রে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই বছরের বেশি সময় পর আজ সশরীরে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী।

‘রাজশাহী ও রংপুর বিভাগে নেসকো’স এরিয়াসে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন’ শীর্ষক প্রকল্পের অনুমোদনের সময় বিদ্যুৎ বিল বকেয়া সংক্রান্ত বিষয়ে আলোচনাকালে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

একনেক সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে রাজশাহী ও রংপুর বিভাগের নেসকো এলাকায় স্মার্ট প্রিপেইড মিটার স্থাপনের একটি প্রকল্প উত্থাপিত হয়। প্রধানমন্ত্রী বিদ্যুতের আধুনিকায়নের কথা বলেন। এ সময় বিদ্যুৎ বিল বকেয়া নিয়ে কথা হয়। মাননীয় প্রধানমন্ত্রী স্ট্রং নির্দেশনা দিয়েছেন আপনারা আইন অনুযায়ী ব্যবস্থা নিন। নোটিশ দিন, যদি পাওনা না দেয় কেটে দেন। প্রধানমন্ত্রী বলেন, আর কত হাজার কোটি টাকা পাওনা আছে।

২০২১ সালের ৭ জানুয়ারি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিদ্যুৎ বিভাগের দেওয়া হিসাব অনুযায়ী, দেশের ভোক্তাদের কাছে বিদ্যুৎ বিভাগের পাওনা ৮ হাজার ৫৫৬ কোটি ৬৩ লাখ টাকা। এর মধ্যে বেসরকারি খাতে ছয় হাজার ৯৬২ কোটি ৭৪ লাখ টাকা এবং আর সরকারি বিভিন্ন দপ্তরের কাছে বিদ্যুৎ বিভাগের ৭৪৬ কোটি ৮৬ লাখ টাকা পাওনা।

এমতাবস্থায় আজ একনেক সভায় বিদ্যুৎ বিল বকেয়া থাকলে প্রধানমন্ত্রী সব ধরনের সরকারি-বেসরকারি সংযোগের লাইন কেটে দেওয়ার নির্দেশনা দিয়েছেন বলে জানান মন্ত্রী মান্নান।

প্রসঙ্গত, দেশের বিদ্যুৎ খাত উন্নয়নের জন্য সরকার কাজ করছে এবং আগামীতে আধুনিকায়ন করা হবে বলে প্রধানমন্ত্রী জানান। তিনি বলেন, যারা বিদ্যুৎ বিল বকেয়া রেখেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।

 

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *