Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / নৈতকতার চরম দৃষ্টান্ত স্থাপন করলেন তেল পাম্পের মালিক,পুরোনো দামে তেল বিক্রি করে খালি করলেন ডিপো

নৈতকতার চরম দৃষ্টান্ত স্থাপন করলেন তেল পাম্পের মালিক,পুরোনো দামে তেল বিক্রি করে খালি করলেন ডিপো

বাংলাদেশে হঠাৎ করেই বেড়ে গেছে জালানী তেলের দাম। আর এই জালানী তেলের দাম বেড়ে যাওয়ার কারনে দেশের বর্তমান অবস্থা এখন বেশ একটি অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে।

এ দিকে কক্সবাজারের করিম অ্যান্ড ফিলিং স্টেশনের মালিক হুমায়ুন করিম সিকদার বর্ধিত দামে নয়, পুরনো দামে জ্বালানি বিক্রি করে ডিপো খালি করেছেন। তার কাজ ভোক্তাদের সন্তুষ্টি এনেছে। প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি।

শুক্রবার (৫ আগস্ট) দুপুর ১২টা থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর হলেও পরের দিন বিকেল পর্যন্ত পুরনো দামেই ২৫ হাজার লিটার ডিজেল ও অকটেন বিক্রি করেছে কোম্পানিটি।

হুমায়ুন করিম সিকদার বলেন, দেশে হঠাৎ করে অকটেন, ডিজেল ও পেট্রোলের দাম বেড়ে যাওয়ায় অনেক ফিলিং স্টেশন সিন্ডিকেট করে পুরনো দামে তেল কিনে বেশি দামে বিক্রির জন্য মজুত করে। কিন্তু আমি তা করিনি। কারণ আমি কম দামে তেল কিনেছি, কম দামে বিক্রি করব। হয়তো বাড়তি লাভ পাব না কিন্তু ক্ষতিও হবে না।

তিনি আরও বলেন, “বিভিন্ন ফিলিং স্টেশনে গ্রাহকদের হয়রানি দেখে শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুরনো দামে তেল বিক্রির ঘোষণা দিয়েছিলাম। শনিবার বিকেল পর্যন্ত ২০ হাজার লিটার ডিজেল ও ৫ হাজার লিটার অকটেন বিক্রি করে খালি করেছি। ডিপো

কায়সার হামিদ নামে এক যুবক বলেন, “সরকার জ্বালানির দাম বাড়ানোর ঘোষণা দিলে আমরা বাইকাররা হতাশ হয়ে পড়েছিলাম। শনিবার বিকেলে খবর পাই করিম অ্যান্ড ফিলিং স্টেশনে পুরনো দামে তেল বিক্রি হচ্ছে। পরে সেখানে গিয়েছিলাম। তেল সংগ্রহ করতে।

এ দিকে এই ঘটনা স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার থেকেই তাকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। সকলেই তার নৈতিকতার প্রশংসা করছেন। বিশেষ করে দেশের এমন অবস্থায় যখন সকলেই শুধু অনৈতিক ভাবে সব কাজ করে যাচ্ছে ঠিক সেই সময়েই এমন একটি বিষয় দৃষ্টান্ত স্থাপন করলেন যা সত্যিই প্রশংসনীয়।

About Rasel Khalifa

Check Also

দেশের জন্য হুমকি: নবী ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর টাকার মেশিন

দেশের আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনকে সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে। দীর্ঘদিন ধরে নবী হোসেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *