Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নৌকার প্রার্থীর বাতিল, বৈধ কল্যাণ পার্টির ইব্রাহিমের মনোনয়ন

নৌকার প্রার্থীর বাতিল, বৈধ কল্যাণ পার্টির ইব্রাহিমের মনোনয়ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) এবং কক্সবাজার-২ (মহেশখালী ও কুতুবদিয়া) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়। কক্সবাজার-১ আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক।

যাচাই-বাছাইয়ের প্রথম দিনেই ঋণ খেলাপির অভিযোগে কক্সবাজার-১ আসনে সিআইপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। এ ছাড়া এ আসনে স্বতন্ত্র হিসেবে দাখিল করা আরও চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য জাফর আলমসহ ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। জাফর আলমসহ ৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীদের মধ্যে রয়েছেন, জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য এএইচ সালাহউদ্দিন মাহমুদ, বাংলাদেশ কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য হাজী বশিরুল আলম ও ড. জাতীয় পার্টির (জাপা) হোসনে আরা।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *