Friday , September 20 2024
Breaking News
Home / Politics / নেতা-কর্মীদের সঙ্গে নেই সম্পৃক্ততা, বিতর্কিত সেই আগরওয়ালাও চান নির্বাচন করতে

নেতা-কর্মীদের সঙ্গে নেই সম্পৃক্ততা, বিতর্কিত সেই আগরওয়ালাও চান নির্বাচন করতে

তিনি কখনো রাজনীতি করেননি। এলাকায় তার কোনো যোগাযোগ নেই। নেতা-কর্মীদের কোনো সম্পৃক্ততা নেই। তিনি পেশায় একজন জুয়েলার্স। বিভিন্ন সময় বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। তার নাম দিলীপ কুমার আগরওয়ালা।

বিতর্কিত ব্যবসায়ী দিলীপ আগরওয়ালা এবার জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন। চুয়াডাঙ্গা-১ আসন থেকে আওয়ামী লীগের প্রতীক নিয়ে নির্বাচনে লড়তে চান তিনি। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে উৎকণ্ঠা শুরু হয়েছে।

স্থানীয় লোকজন জানায়, প্রায় ১৫ বছর আগে চাচার হাত ধরে চুয়াডাঙ্গা থেকে আগরওয়ালা ঢাকায় আসেন। তিনি দীর্ঘদিন ধরে হীরার নামে নকল গয়না বিক্রি করে ভোক্তাদের প্রতারণা করে আসছেন। যার দ্বারা সে প্রতিষ্ঠিত হয়েছিল তাকেই সে বের করে দিল। তার বিরুদ্ধে সোনা ও হীরা চোরাচালানের মতো গুরুতর অভিযোগ রয়েছে।
চুয়াডাঙ্গা-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার বলেছেন, দিলীপ কুমার আগরওয়ালা আগে কখনো দলে আসেননি। তিনি এসেছেন এবং গেছেন, এমনটি হবে না। সবাই তার সব অপকর্ম সম্পর্কে অবগত, তা সোনা চোরাচালান হোক বা যাই হোক। দলের শীর্ষ পর্যায় পর্যন্ত জানা গেছে। এখানে তিনি মনোনয়ন পাবেন না। স্থানীয় জনগণ মেনে নেবে না।

স্থানীয়রা জানান, তিনি বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক নেতাদের সঙ্গে ছবি তোলেন। সেই ছবিগুলো পরবর্তীতে অনৈতিকভাবে বিভিন্ন রাজনৈতিক ও ব্যবসায়িক সুবিধা আদায়ের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়। বর্তমানে তিনি আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে এমপি ও মন্ত্রী হওয়ার স্বপ্ন নিয়ে চলেছেন।

দিলীপ কুমার আগরওয়ালা ও তার পরিবার কখনো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। এমনকি ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও চুয়াডাঙ্গার বিএনপি প্রার্থীর নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা হয় দিলীপ কুমার আগরওয়ালার কার্যালয়ে। ২০০৮ সালে বিএনপি পরাজিত হওয়ার পর সুযোগ সন্ধানী হিসেবে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। এর আগে জাতীয় পার্টির শাসনামলে ছাত্রলীগের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে। এ ছাড়া চুয়াডাঙ্গা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জোহা ও সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নানকে কারাগারে পাঠানো হয়েছে।

বিতর্কিত মডেল পিয়াসা ও পাপিয়া গ্রেফতারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে দিলীপ আগরওয়ালার নাম উল্লেখ করেন। হীরে চোরাচালানে দিলীপের জড়িত থাকার কথা পুলিশকে জানায় তারা। তারাই দিলীপের হীরার বাহক।

About Zahid Hasan

Check Also

‘আ.লীগ রঙ দেখছে, কিন্তু রঙের ডিব্বা দেখেনি’ দল যে সিদ্ধান্ত নেবে মাথা পেতে নেব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান বলেছেন, বিএনপি যদি ব্যক্তিগতভাবে স্থানীয় নির্বাচনে দাঁড়ানোর ঘোষণা দেয়, তাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *