Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচিত হয়ে এলাকায় ঢুকতেই ইউপি সদস্যের বিরুদ্ধে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

নির্বাচিত হয়ে এলাকায় ঢুকতেই ইউপি সদস্যের বিরুদ্ধে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

দেশজুড়ে চলছে নির্বাচন আর নির্বাচনকে ঘিরে চলছে নানা ধরনের কর্মকাণ্ড। সোনা চাই নবনির্বাচিত প্রার্থীদেরকে সংবর্ধনা জানাতে অনেক সময়ই এলাকার মানুষ ফুলের মালা নিয়ে দাঁড়িয়ে থাকে। কিন্তু এমন কি শুনেছেন ঝাড়ু নিয়ে মানববন্ধন করছে এলাকাবাসী নবনির্বাচিত ইউপি সদস্যের বিরুদ্ধে। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটছে সিরাজগঞ্জে। অন্যায়-অত্যাচারের নিপীড়িত হয়ে এলাকাবাসীর এমন আচরণ।

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুল্লাহ আল মারুফের বিরুদ্ধে মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার ছোট ধোপাকান্দি গ্রামে নির্বাচনে জিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টকে বাড়ি থেকে তুলে নিয়ে বাটাম দিয়ে পেটানো ও এলাকার মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে ঝাড়ু মিছিল বের করে এলাকাবাসী।

মানববন্ধনে ৮নং ওয়ার্ডের বাসিন্দা হবি শেখ, মোজাম্মেল শেখ, মান্নান তালুকদার, জলিল তালুকদার, ইসমাইল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আবদুল্লাহ আল মারুফ ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীদের মারধর ও ৮নং ওয়ার্ডের বাসিন্দাদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছেন। প্রশাসনের কাছে এসব ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী রুহুল আমিন বলেন, ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সদস্য প্রার্থী আবদুল্লাহ আল মারুফ কেন্দ্র দখল করে টাকার বিনিময়ে সদস্য নির্বাচিত হয়েছে। নির্বাচিত হওয়ার পর থেকেই তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মানুষের ওপর নির্যাতন নিপীড়ন চালাচ্ছে, আমি এই সদস্যের পদত্যাগ দাবি করছি।

এলাকাবাসীর দাবি তার পদত্যাগের, তবে নির্বাচিত প্রতিনিধি হয়ত নিজ থেকে পদত্যাগ করবে না। এখন দেখার বিষয় এই বিষয়ে আইনি কোনো ব্যবস্থা নেই কিনা এলাকার প্রশাসন। তবে এ ব্যাপারে নির্বাচিত প্রতিনিধির সাথে এখনো কথা বলা যায় নি। কথা বললে হয়তো জানা যেত তার বক্তব্য।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *