Friday , September 20 2024
Breaking News
Home / National / নির্বাচন হচ্ছে সাজানো, ইইউকে ‌তথ্যপ্রমাণ দিয়েছে বিএনপি

নির্বাচন হচ্ছে সাজানো, ইইউকে ‌তথ্যপ্রমাণ দিয়েছে বিএনপি

ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বিএনপি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘নির্দিষ্ট’ নির্বাচন বলে উল্লেখ করেছে। এই দাবির পরিপ্রেক্ষিতে দলটির পক্ষ থেকে কিছু প্রমাণও দেওয়া হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে বিএনপির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ভার্চুয়াল বৈঠক করে। ওই বৈঠকে বিএনপি বলেছে, বিরোধী দলবিহীন একতরফা নির্বাচন নির্বাচন নয়, নির্বাচনের নামে নাটক করা হচ্ছে।

বৈঠকের সূত্রগুলো গণমাধ্যমকে জানায়, ৭ জানুয়ারির নির্বাচনে কতটা প্রকাশ্য কারচুপি ও কারচুপি হয়েছে তা দেখানোর জন্য তারা ইইউ নির্বাচন বিশেষজ্ঞদের কাছে প্রমাণ দিয়েছেন। যাকে ভোট দেওয়া হবে, সে হয় নৌকার প্রার্থী, না হয় ডামি প্রার্থী, নয়তো আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। আর যাদের বিরোধী দল হিসেবে দেখানো হচ্ছে, তারা কীভাবে সরকারের সঙ্গে আসন ভাগাভাগি করে নির্বাচন করছেন। এ ছাড়া এই কারচুপির নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী কারা ও কী ভূমিকা পালন করেছে তাও তুলে ধরা হয়েছে।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান, চেয়ারম্যান উপদেষ্টা পরিষদের সদস্য ইসমাইল জবিউল্লাহ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। ইইউ প্রতিনিধিদল রেবেকা কক্স এবং শার্লট সুয়েবস নিয়ে গঠিত।

বিএনপির প্রতিনিধি দলের প্রধান আবদুল মঈন খান বলেন, আমরা যতদূর বুঝেছি, নির্বাচন পরিস্থিতি নিয়ে তারা প্রতিবেদন দেবেন। এ বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আমরা বাস্তবতা তুলে ধরেছি, এটা নির্বাচন নয়, নাটক।

এর আগে আজ দুপুর ১২টায় সিলেটের স্থানীয় একটি হোটেলে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে সিলেট বিভাগীয় বিএনপির প্রতিনিধিদলের বৈঠক হয়। এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার আব্দুল মোক্তাদির, আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সভাপতি কাইয়ুম চৌধুরী উপস্থিত ছিলেন।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *