Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন পর্যবেক্ষণে ইইউ প্রতিনিধি দল আসবে কিনা নিশ্চিত করলেন আ. লীগের প্রেসিডিয়াম সদস্য

নির্বাচন পর্যবেক্ষণে ইইউ প্রতিনিধি দল আসবে কিনা নিশ্চিত করলেন আ. লীগের প্রেসিডিয়াম সদস্য

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেছেন, আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) অভিজ্ঞ দল পাঠাবে। রোববার (১৫ অক্টোবর) বিকেলে বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলির বাসভবনে আওয়ামী লীগ ও ইইউ প্রতিনিধি দলের মধ্যে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে ইইউ নির্বাচনী প্রক্রিয়া সম্পর্কে জানতে চেয়েছে জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, আমাদের জানানো হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ইইউ একটি ছোট বিশেষজ্ঞ দল পাঠাবে। পর্যবেক্ষক দল নভেম্বরে বাংলাদেশে আসবে এবং নির্বাচনের পর দেশ ত্যাগ করবে।

তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী কিছুদিনের মধ্যে একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে এবং নির্বাচনকালীন সরকারের দায়িত্ব তারা পালন করবে বলে বলা হয়েছে। বৈঠকে ইইউ সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানিয়েছে এবং ভবিষ্যতে দেশটি কীভাবে পরিচালিত হবে তা জানতে চেয়েছে।

জবাবে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা বলেন, আগামী নির্বাচনের আগে দলের ইশতেহারে সব বিষয় উল্লেখ থাকবে। এছাড়া বিগত পাঁচ বছরের ইশতেহারের বাস্তবায়ন সম্পর্কে জনগণকে অবহিত করা হবে। তবে বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়নি।

এর আগে সকাল সাড়ে ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টা বৈঠক চলে। আওয়ামী লীগের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন দলটির সভাপতি মুহাম্মদ ফারুক খান। আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, কার্যনির্বাহী সদস্য তারানা হালিম, নির্মল চ্যাটার্জি, আন্তর্জাতিক উপ কমিটির সদস্য সোহরাব হোসেন, তারিক হাসান সামি ও খালেদ মাসুদ আহমেদ উপস্থিত ছিলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *