Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন নিয়ে ভিন্ন এক আশাবাদ জানালো বিএনপি

নির্বাচন নিয়ে ভিন্ন এক আশাবাদ জানালো বিএনপি

বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে বলে মন্তব্য করছে রাজনৈতিক দলগুলো। কারন বিগত দুটি সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি এমন বিতর্ক
রয়েছে রাজনৈতিক দলগুলোর মধ্যে। তাছাড়া বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংগ্রহন করবে বলে জানিয়ে বিরোধ দল বিএনপি। সেজন্য তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে। এবার নির্দলীয় সরকারের জন্য যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ সম্পর্কে যা বলল বিএনপি।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানে মার্কিন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার ব্যবস্থা করতে বাইডেন প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে গিয়াস আহমেদের নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, শ্রমিক দল, জাসাস, ছাত্রদল ছাড়াও নিউইয়র্ক স্টেট ও মহানগর বিএনপি, ওয়াশিংটন ডিসি বিএনপির নেতা-কর্মীরা এসব দাবির সমর্থনে স্লোগানের পাশাপাশি বক্তব্য প্রদানও করেন। সমাবেশ শেষে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীসহ দায়িত্বরত কর্মকর্তার কাছে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

এ প্রসঙ্গে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস আহমেদ মঙ্গলবার রাতে এ প্রতিবেদককে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে কখনোই নিরপেক্ষ নির্বাচন হবে না। তাই আমাদের প্রধান দাবি নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে আমি বাইডেন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছি। স্মারকলিপিতে বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি এবং বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের জন্য মার্কিন প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
কনসার্ন সিটিজেন অব বাংলাদেশী আমেরিকান’ ব্যানারে এই বিক্ষোভ-সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মোস্তফা কামাল পাশা বাবুল, আলহাজ্ব বাবরুদ্দিন, মাহফুজুল মাওলা নান্নু, আনোয়ার হোসেন, আনোয়ারুল ইসলাম, গোলাম ফারুক শাহীন, মাওলানা আলীজুদ, মোহাম্মদ আলীজ চৌধুরী, আবু তাহের, মোহাম্মদ বশির, হাবিবুর রহমান সেলিম রেজা, জসিমউদ্দিন (সাবেক ভিপি), সাইদুর রহমান সাঈদ, কাজী আসাদুল্লাহ, হুমায়ুন কবির, সৈয়দা মাহমুদা শিরিন, নীরা রব্বানী, জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, এমলক হোসেন ফয়সাল, কামরুল হাসান, আহমেদ, ডিউক, জহিরউদ্দিন, যুবদলের আমানত হোসেন, হাফিজ খান সোহেল, ওয়াশিংটন ডিসি বিএনপির সভাপতি হোসাইন হোসে ,সেক্রেটারি, শাহাদাত সোহরাওয়ার্দী, সহ-সভাপতি, মজনু মিয়া, যুগ্ম সম্পাদক সৈয়দ সালেহ পরশ, নিউজার্সি বিএনপির কাওসার আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেন বিএনপি নেতারা। সেজন্য নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দেওয়ার জন্য যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ চাই বিএনপি।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *