Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচন আসন্ন, এবার প্রশাসনে করা হলো বড় রদবদল

নির্বাচন আসন্ন, এবার প্রশাসনে করা হলো বড় রদবদল

প্রশাসনের সাত উপসচিবের দপ্তর পরিবর্তন করা হয়েছে। এর আগে চার উপসচিবের বদলির আদেশ বাতিল করা হয়েছে। একজন অতিরিক্ত জেলা প্রশাসকের দপ্তর বদল করা হয়েছে। এছাড়া সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার আট কর্মকর্তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেওয়া হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এসব পরিবর্তনের প্রজ্ঞাপন জারি করা হয়।

জারি করা আদেশে ওএসডি উপসচিব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খানকে মহাব্যবস্থাপক হিসাবে জীবন বীমা করপোরেশনে, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল মমিন খানকে সচিব হিসাবে ইসলামী ফাউন্ডেশনে, সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেনকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. হেলালুজ্জামান সরকারকে পরিচালক হিসাবে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষে, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের পরিচালক মুহাম্মদ আসাদুজ্জামানকে পরিচালক হিসাবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে, পরিকল্পনা বিভাগে সংযুক্ত আবু সালেহ মোহাম্মদ ওবায়েদুল্লাহকে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হিসাবে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে এবং বেজার ম্যানেজার বিনিতা রানীকে উপসচিব হিসাবে কৃষি মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল কাদেরকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলির আদেশ প্রত্যাহার করে ৬ আগস্ট ওএসডি উপসচিব এটিএম আজহারুল ইসলামকে ভূমি মন্ত্রণালয়ে, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের উপসচিব মামুন সরদার এবং মহিলা ও শিশু বিষয়ক যুগ্ম উপসচিব দীপক কুমার রায়কে ভূমি মন্ত্রণালয়ে বদলির আদেশ দেন। ১৩ সেপ্টেম্বর করা বদলির আদেশ বাতিল করা হয়েছে।

পৃথক আদেশে মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) শারমিন আরাকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসাবে নোয়াখালী বদলি করা হয়েছে। এছাড়া জননিরাপত্তা বিভাগের বিকাশ বিশ্বাস, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব রুবায়েত হায়াত শিপলু, জাতীয় নদী রক্ষা কমিশনের উপ-প্রধান প্রমথ রঞ্জন ঘটক, বেজার উপব্যবস্থাপক মো. সুহৃদয় সালেহীন, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের উপ-পরিচালক সারাওয়াত হেজাবীন, নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আরিফা জহুরা এবং রপ্তানি উন্নয়ন ব্যুরোর উপ-পরিচালক রাখী আহমেদকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা প্রদান করা হয়েছে। তারা ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *