Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে রাজনৈতিক দলের অংশগ্রহনের বিষয় নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন সিইসি হাবিবুল আউয়াল

নির্বাচনে রাজনৈতিক দলের অংশগ্রহনের বিষয় নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন সিইসি হাবিবুল আউয়াল

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচনে কোন দল এলো না এলো, সেটি বিষয় না। জনগণের কাছে গ্রহণযোগ্য হলেই নির্বাচন সফল হবে।

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্বাচনী প্রশিক্ষণে তিনি এ কথা বলেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে সুষ্ঠু হয়েছে কি না তা জনগণকে দেখতে হবে। আমরা সবাই যদি দেখাতে পারি ভোটাররা কোনো সমস্যা ছাড়াই ভোটকেন্দ্রে প্রবেশ করতে পেরেছে কি না এবং ভোট দিতে পেরেছে কি না, কে এসেছে আর কারা আসেনি, জনগণ যদি আসে, ভোটাররা যদি আসে, ভোটাধিকার প্রয়োগ করে, তাহলে আমি যদি আপেক্ষিক অর্থে বলি নির্বাচনে একটা বড় সফলতা অর্জন হয়ে যাবে।

তিনি বলেন, নির্বাচন ঘনিয়ে এসেছে। এই ব্যাপারে কোন সন্দেহ নেই. নির্বাচন আয়োজন একটি কঠিন কাজ, সহজ নয়।চাইলাম আর হয়ে গেল এমন নয়। নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে। অর্থাৎ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হতে হবে। সিইসি হিসেবে যারা কমিশনে (জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য) আছেন, তাদের কাছে আমার অনুরোধ এই নির্বাচনকে জনগণের কাছে গ্রহণযোগ্য করতে তারা যেন খুব দক্ষতার সঙ্গে চেষ্টা করে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আমরা ১ হাজার ২০০টি নির্বাচন করেছি। প্রশাসন এবং আইন প্রয়োগকারী সংস্থার কাছ থেকে আমরা যে সহযোগিতা পেয়েছি তার জন্য আমরা সত্যিই কৃতজ্ঞ। পেশাদারিত্বের সঙ্গে আপনারা দায়িত্ব পালন করেছেন। আমরা দৃঢ়ভাবে আশা করি আসন্ন জাতীয় নির্বাচনেও আপনি একজন রাষ্ট্রীয় ও সরকারি কর্মচারী হিসেবে দলীয় চিন্তা-চেতনার ঊর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে আপনার দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হবেন।

সিইসি বলেন, আপনাদের সহযোগিতায় নির্বাচনকালীন আইনশৃঙ্খলা বজায় থাকবে। কোনো অঘটন ঘটবে না, কোনো সহিং”সতা হবে না। আশা করি নির্বাচন শান্তিপূর্ণ হবে।

 

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *