Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে যাওয়ার জন্য শর্ত দিলেন গয়েশ্বর

নির্বাচনে যাওয়ার জন্য শর্ত দিলেন গয়েশ্বর

আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন না করার সিদ্ধান্তে সব রাজনৈতিক দলকে অটল থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গত শুক্রবার জাতীয় প্রেসক্লাবে তৃণমূল আন্দোলন আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ আহ্বান জানিয়েছিলেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে দেশের প্রধান রাজনৈতিক বিরোধী দল বিএনপিকে বারবার আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। কিন্তু বিএনপি বরাবরই তা প্রত্যাখ্যান করেছে। তারা বলছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে তারা নির্বাচনে যাবে না। গত (রোববার) সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বন্যা কবলিত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির প্রভাবশালী স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি জনগণের ভোটের অধিকার নিশ্চিত করেই নির্বাচনে আসবে।

বিএনপির নীতিনির্ধারক বলেন, জনগণের সম্পদ লুটপাটকারী আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি আর কোনো নির্বাচনে লড়বে না। মানবাধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকারকে কোনো ছাড় দেওয়া হবে না, জনগণকে নিয়ে প্রভাবমুক্ত পরিবেশ তৈরি করব। বিএনপির নেতা-কর্মীরা যেদিন ভোট দিতে পারবে সেদিনই আমরা নির্বাচনে আসব। দুপুর ১টায় শাল্লা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়। নিপুণ রায়, সদস্য, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির, জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য কলিমউদ্দিন আহমেদ মিলন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল। সভা শেষে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে দিরাই কলেজ রোডের একটি কমিউনিটি সেন্টারে ত্রাণ বিতরণ করেন গয়েশ্বর। এ সময় দিরাই উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গয়েশ্বর তার এক সভায় বলেন, পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি বলে প্রমাণ করতে পারলে বিএনপি ধন্যবাদ জানাবে। তিনি বলেন, অনেকেই বলেছেন, পদ্মা সেতু নির্মাণের জন্য সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ধন্যবাদ দিতে পারতেন। জবাবে বিএনপি নেতা বলেন, আইনমন্ত্রী বলেছেন, খালেদা জিয়াকে আমন্ত্রণ জানাতে কোনো বাধা নেই। যদি বাধা না থাকে, তাহলে খালেদা জিয়াকে আমন্ত্রণ জানাতে বাধা কেন? তারা (সরকার) আমার নেত্রীকে (খালেদা জিয়া) আমন্ত্রণ জানাননি, তারা আমাদের (সাত নেতা) কয়েকজনকে আমন্ত্রণ জানিয়েছেন।

 

About Syful Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *