Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে নেপথ্যে তৃতীয় পক্ষের বিষয়ে অভিযোগ তুললেন আইভী

নির্বাচনে নেপথ্যে তৃতীয় পক্ষের বিষয়ে অভিযোগ তুললেন আইভী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামি ১৬ জানুয়ারী আর এই নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন নির্বাচনে অংশ নেওয়া প্রতিদ্বন্ধীরা। এদিকে নির্বাচনের প্রধান দুই প্রতিদ্বন্ধী প্রার্থী তৈমূর এবং সাবেক মেয়র আইভী একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলে যাচ্ছেন। কয়েকদিন আগে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধীতা করা তৌমূর আলম খন্দকার। এবার নতুন অভিযোগ তুলেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। তিনি অভিযোগ তুলে বলেছেন, নির্বাচনে তৃতীয় কোনো একটি পক্ষ কলকাঠি নাড়ছে। নির্বাচনে নেপথ্যে একটি পক্ষ কাজ করে যাচ্ছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৈমূর আলম খন্দকারের নানা অভিযোগের জবাবে তিনি বলেন, তৈমূর অন্য কারও সুরে কথা বলছেন। যদিও তৈমূর বলছেন, কারও ইশারায় নয়; জনদাবির প্রেক্ষিতেই নির্বাচনী মাঠে নেমেছেন তিনি।

রাজনৈতিক নানা সমীকরণে নারায়ণগঞ্জের নির্বাচন মানেই বিশেষ কিছু। নির্বাচন এখানে বরাবরই উৎসব নিয়ে আসে। প্রচারণা শুরু হতে না হতেই যেন পোস্টারে ছেয়ে গেছে পুরো নগর। দিনভর মাইকিংও চলছে পুরোদমে। তফসিলের পর থেকেই অলিগলি আর চায়ের দোকান সবখানেই আড্ডা আলোচনায় নির্বাচন।

প্রার্থীরাও সকাল-সন্ধ্যা ব্যস্ত ভোটারদের কাছে যেতে। এরই মধ্যে বরাবরের মতোই উৎসবের আমেজেই প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী আইভী। আর দলীয় প্রতীকে নির্বাচন না করলেও স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে নিয়ে মাঠে নামছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর। ভোটারদের পাশাপাশি একে অপরের নানা অভিযোগও করছেন তারা। আইভী বলছেন, তৃতীয় কারো ইশারায় চলছে তৈমূর, আর তা মানতে নারাজ তৈমূর।

এর আগেও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখেছিল এবং সেটা অব্যাহত রয়েছে এবং এবারও নৌকা জয়ী হবে, এমন ধরনের কথা বলেন পরপর টানা দুই বারের মেয়র আইভী। অন্য দিকে নির্বাচনী প্রচারনায় তৈমূর বলছেন, দেশের মানুষ পরিবর্তন চাইছে, আর সেই ডাকে সাড়া দিয়েই মাঠে নেমেছেন তিনি।

নাসিক নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ জানুয়ারি। এই নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে লড়ছেন ৭ জন এবং ২৭টি ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর এই দুই পদে সর্বমোট ১৮৯ জন প্রার্থী। তারা এবং তাদের কর্মী সমর্থকেরা ব্যস্ত সময় পার করছেন নির্বাচনী প্রচারনায়।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *