Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনে আসছে না বিএনপি, ভিন্ন কথা বললেন ব্যারিস্টার সুমন

নির্বাচনে আসছে না বিএনপি, ভিন্ন কথা বললেন ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি না এলে দুঃখ থেকে যাবে। এত বড় দল নির্বাচনে না আসলেও সাংবিধানিকভাবে নির্বাচন ঠেকানোর সুযোগ নেই। নির্বাচন হবেই।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু ২৩ এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন। এর আগে নিজ এলাকা থেকে সংসদ নির্বাচনে অংশ নিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন তিনি।

ব্যারিস্টার সুমন বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম কিনেছি। আমাকে মনোনয়ন দিলে এলাকার উন্নয়নে নিঃস্বার্থভাবে কাজ করব। এলাকায় রাজ্যের সব সুযোগ-সুবিধা নিয়ে এলাকার উন্নয়নের ইতিহাস পাল্টাতে চাই।

বিএনপি নির্বাচনে না এলে কোনো প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেকোনো জিনিসেই মাঠে লোকজন থাকাটা জরুরি। ধরুন, একটা ফুটবল খেলায় যদি একটা টিমের ফুটবলার বা প্লেয়াররা না আসে তাহলে তো কিছুটা ডিস্টার্ব হয়। তবে ফুটবল খেলা তো আর থেমে থাকে না। খেলা কিন্তু হবে। তেমনিভাবে নির্বাচনও হবে। কিন্তু নির্বাচনে যদি বিএনপি না আসে তাহলে একটা দুঃখ তো থেকেই যাবে যে এরকম একটা বড় দল এলো না।

মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হলে জনগণের জন্য কী কী ইস্যুতে কাজ করবেন, এমন প্রশ্নের জবাবে ব্যারিস্টার সুমন বলেন, আমার চরিত্রের কথা মনে রাখবেন, আমার রক্তই আমাকে প্রতিবাদের পথে নিয়ে যায়। কোন শিরোনাম আমার রক্তে নাড়া দিতে পারে না। তাই আমাকে মনোনয়ন দিলে অন্যায়ের বিরুদ্ধে ও সাধারণ মানুষের উন্নয়নে আগের মতোই কাজ করব। আমার কাজ আগের মতই চলবে।

তিনি বলেন, অন্যায়-দুর্নীতির প্রতিবাদ করতে এমপি-মন্ত্রী হওয়ার দরকার নেই। আসল কথা হলো, আমি যে অবস্থানেই থাকি না কেন দেশের বিরুদ্ধে যদি কেউ কোনো কাজ করে তার বিরুদ্ধে প্রতিবাদ করা আমার কর্তব্য।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *