Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / নির্বাচনে অংশ নিলেন সংগীতশিল্পী রবি চৌধুরী

নির্বাচনে অংশ নিলেন সংগীতশিল্পী রবি চৌধুরী

বাংলাদেশের সঙ্গীত জগতের একজন জনপ্রিয় শিল্পী রবি চৌধুরী। তিনি দীর্ঘদিন ধরে গান গাওয়ার সংখ্যা কমিয়ে দিয়েছেন। তবে বিভিন্ন টিভি চ্যানেলে কিংবা মঞ্চে তাকে দেখতে পাওয়া যায়। এবাই এই নামী শিল্পী গুলশানের একটি ক্লাবের নির্বাচনে অংশ গ্রহন করছেন। গুলশান অল কমিউনিটি ক্লাবে কিছু দিন পর হতে যাওয়া এই নির্বাচনে পরিচালক পদে রবি চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২০১৩ সালের নির্বাচনে তিনি একবার এই ক্লাব থেকে পরিচালক পদে নির্বাচনে অংশ নিয়ে জিতেছিলেন।

আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে অল কমিউনিটি ক্লাবের ২০২১-২২ মেয়াদের এই নির্বাচন। এবারের নির্বাচনে ১০টি পরিচালক পদের জন্য ল’/ড়বেন মোট ১৫ জন। নির্বাচনে রবি চৌধুরীর ব্যালট নং ১৩। মোট ১২০০ ভোটার এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

রবি চৌধুরী বলেন, ‘আমি ১৫ বছর ধরে এই ক্লাবের সদস্য, আগের বারের মতো এবারও সবাই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।’

রবি চৌধুরী একজন বাংলাদেশি সংগীতশিল্পী, নব্বইয়ের দশকে চলচ্চিত্রের নেপথ্য সংগীতে জনপ্রিয়তা অর্জন করেন। ২০১৯-এর ফেব্রুয়ারি পর্যন্ত তার ৬৪টি অডিও অ্যালবাম প্রকাশিত হয়েছে।

রবি চৌধুরীর প্রথম অডিও অ্যালবাম প্রকাশিত হয় ‘সেলেক্স’ নামক এক কম্পানি থেকে। তিনি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রে সংগীত পরিচালনাও করেন। সংগীত পরিচালক হিসেবে তার প্রথম চলচ্চিত্র ‘আন্দোলন’ ও সর্বশেষ চলচ্চিত্র ‘পুত্র এখন পয়সাওয়ালা’। রিমঝিম স্টুডিও নামে তার একটি স্টুডিও রয়েছে।

রবি চৌধুরী ১৯৯০-এর দশকে ব্যাপক খ্যাতি অর্জন করেন। এই প্রতিভাবান গায়ক ইতিমধ্যে ৬৮ টিরও বেশি সঙ্গীত অ্যালবাম প্রকাশ করেছেন এবং ৮০ টিরও বেশি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। ‘এক নয়নে কান্দো’ অ্যালবাম প্রকাশের পর সঙ্গীত শিল্পে টাইমলাইনে আসেন তিনি। এই অ্যালবামের সমস্ত গান বিপুল জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে এবং তিনি রাতারাতি তারকা হয়ে ওঠেন। এছাড়া তিনি ‘প্রেম দাও’ অ্যালবামে অসাধারণ গান গেয়ে প্রশংসা কুড়ান। আরেক জনপ্রিয় সংগীত শিল্পী প্রয়াত খালিদ হাসান মিলুর পরামর্শে তিনি তার আঙুলের আংটি বিক্রি করে গান তৈরি শুরু করেন।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *