Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের সময় নিয়ে যা বললেন উপদেষ্টা হাসান আরিফ

নির্বাচনের সময় নিয়ে যা বললেন উপদেষ্টা হাসান আরিফ

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেন, নির্বাচনী ব্যবস্থাকে ভোটারদের কাছে গ্রহণযোগ্য করার ব্যবস্থা করা হবে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনা হবে কি না এবং আগামী জাতীয় নির্বাচন কবে হবে তা ছাত্ররা সিদ্ধান্ত নেবে। রোববার (৮ সেপ্টেম্বর) সচিবালয়ে ডেঙ্গু বিষয়ক সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এএফ হাসান আরিফ বলেন, সংবিধান সংস্কার ও নির্বাচনী ব্যবস্থার প্রতি আস্থা ফিরিয়ে আনার বিষয়ে আলোচনা হচ্ছে। তবে কোন প্রক্রিয়ায় তা এখনো ঠিক হয়নি। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের মতামত গুরুত্বপূর্ণ। তাদের কাছ থেকে পরামর্শ নিতে হবে।

তিনি বলেন, ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকার সংবিধানের মধ্যে থেকে জনগণকে জিম্মি করে দমন করেছে। সংবিধান পুনর্লিখন, বাতিল বা সংশোধিত হবে কি না তাও নির্ভর করবে ছাত্র সংগঠনের মতামতের ওপর। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি বলেও জানান উপদেষ্টা। কারণ বিগত সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেছিল। এক্ষেত্রে সরকার চেষ্টা করছে। সরকারের একমাস নিয়ে উপদেষ্টা বলেন, সংস্কার ১৫ দিনে করা যাবে না। সময় লাগবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *