Friday , September 20 2024
Breaking News
Home / International / নির্বাচনের পর বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে বড় সিন্ধান্ত নিলো ভারত

নির্বাচনের পর বাংলাদেশিদের ভিসা দেওয়া নিয়ে বড় সিন্ধান্ত নিলো ভারত

এবার বাংলাদেশিদের ভিসা দিতে বড় সিদ্ধান্ত নিল ভারতীয় দূতাবাস। প্রতি বছর অনেক বাংলাদেশি চিকিৎসা বা ভ্রমণের জন্য ভারতে যান। এর একটি বড় অংশ ভারতের চিকিৎসা ব্যবস্থাকে বিশ্বাস করার জন্য যায়।

তাই খুব দ্রুত চিকিৎসা সেবার অপেক্ষায় থাকা বাংলাদেশিদের মেডিকেল ভিসা পেতে ভারত সরকার দারুণ পদক্ষেপ নিয়েছে।

রোববার (১৫ অক্টোবর) থেকে নতুন নিয়ম কার্যকর হতে যাচ্ছে। নতুন নিয়ম অনুযায়ী রাজশাহী অঞ্চলের রোগীদের ভারতে আসার জন্য ভিসার আবেদন করার পরদিনই মেডিকেল ভিসা দেওয়া হবে।

সম্প্রতি রাজশাহীতে ভারতীয় হাইকমিশনের সহকারী হাইকমিশনার মনোজ কুমার সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, আবেদনপত্র ভারতীয় ভিসা অফিসে পৌঁছানোর একদিন পর রোগী ও তাদের আত্মীয়দের ভিসার কাগজপত্র দেওয়া হবে।

রাজশাহীতে কাজ করার অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে মনোজ কুমার বলেন, এখানে এক বছর কাজ করেছি। সাধারণ মানুষকে বিভিন্ন সাহায্য পাইয়ে দেওয়ার চেষ্টা করেছেন।

যে সমস্ত আবেদনকারীরা রবিবার থেকে মেডিকেল ভিসার জন্য আবেদন করবেন, তাদের আবেদনপত্র বিস্তারিতভাবে যাচাই করা হবে এবং তারা আবেদন জমা দেওয়ার পরের দিন প্রথম কার্যদিবসে ভিসা পেতে পারেন।

মনোজ কুমার বলেন, বর্তমানে যারা মেডিকেল ভিসার জন্য আবেদন করেন তারা কাগজপত্র জমা দেওয়ার আগাম তারিখ পান। কারণ শারীরিক অসুস্থতা কোনোভাবেই আপস করা যায় না।

সেক্ষেত্রে যত তাড়াতাড়ি সম্ভব তাদের চিকিৎসা নিশ্চিত করতেই এই উদ্যোগ। পর্যায়ক্রমে ট্যুরিস্ট ভিসার জন্য আবেদনকারীদের সময় এগিয়ে আনার বিষয়টিও বিবেচনা করা হচ্ছে।

About Nasimul Islam

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *