Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নির্বাচনের আগে আনসারকে পুলিশি ক্ষমতা দিলে কি হতে পারে, জানালেন কাদের

নির্বাচনের আগে আনসারকে পুলিশি ক্ষমতা দিলে কি হতে পারে, জানালেন কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি নির্বাচনের আগে আনসার বাহিনীকে পুলিশের ক্ষমতা দেওয়া অসঙ্গত উল্লেখ করে এ সংক্রান্ত বিল পাস থেকে বিরত থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার (২৫ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, নির্বাচনের আগে আনসার বাহিনীকে পুলিশের ক্ষমতা দেওয়া অযৌক্তিক। সাধারণ মানুষের মতে, নির্বাচনে সরকারের প্রভাব বাড়াতে সংসদে আনসার ব্যাটালিয়ন বিল-২০২৩ উত্থাপন করা হয়েছে। সরকারের উচিত এই বিল পাসের চেষ্টা থেকে সরে আসা।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, আনসার বাহিনী তৈরি করা হয়েছে অন্য বাহিনীকে সাহায্য করার জন্য। আনসার সদস্যরা সহায়ক বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত। কিন্তু নির্বাচনের আগে আনসার বাহিনীকে পুলিশের মতো অপরাধ তদন্ত, গ্রেফতার ও মালামাল বাজেয়াপ্ত করার ক্ষমতা দিতে সংসদে বিল আনে সরকার। সংসদে উপস্থিত জাতীয় পার্টির সদস্যরা তাৎক্ষণিকভাবে বিলটি নিয়ে আপত্তি জানান।

নির্বাচনের আগে হঠাৎ করে আনসার পুলিশকে ক্ষমতা দেওয়ার চেষ্টা অস্বাভাবিক বলে আমরা মনে করি। আনসারদের পুলিশের ক্ষমতা দেওয়া হলে মাঠপর্যায়ে বিশৃঙ্খলা বাড়বে। সাধারণ মানুষের মধ্যে অস্বাভাবিকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়বে। ইতিমধ্যেই পুলিশ বাহিনীর বিভিন্ন স্তর সরকারকে তাদের আপত্তির কথা জানিয়েছে বলে খবরে জানা গেছে।

এ আইনের অপব্যবহারের সুযোগ রয়েছে। তাই বর্তমান প্রেক্ষাপটে দেশের বৃহত্তর স্বার্থে আনসার ব্যাটালিয়ন বিল ২০২৩ প্রত্যাহারের দাবি জানান গোলাম মোহাম্মদ কাদের।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *