Friday , September 20 2024
Breaking News
Home / National / নির্বাচনী প্রচারনায় এমপি পুত্রের অপ্রত্যাশিত কান্ডে নেট দুনিয়া তোলপাড়, জানা গেল কারন

নির্বাচনী প্রচারনায় এমপি পুত্রের অপ্রত্যাশিত কান্ডে নেট দুনিয়া তোলপাড়, জানা গেল কারন

পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠির ইউপি উপ-নির্বাচনে বিপুল পরিমানের বহিরাগত মানুষদের নিয়ে নির্বাচনকে কেন্দ্র করে মাঠে নেমেছেন স্থানীয় সংসদ সদস্য আ স ম ফিরোজ আহমেদের ছেলে রায়হান সাকিব। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন উক্তভোটে স্বতন্ত্র প্রার্থী ও সাধারণ ভোটাররা। এদিকে রায়হান সাকিবের নৌকার পক্ষে ভোট চাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস// বুকে ভাইরাল হওয়ার পর নির্বাচনী পরিবেশকে প্রশ্নবিদ্ধ করেছে।

তিনি বলেন, আমার ছাত্রলীগের ভাই-বোনেরা কি এখানে নেই? ভোট রক্ষা কমিটি? তোমরা প্রত্যেকে ঘরে ঘরে গিয়ে তোমাদের মা ও খালাদের নিয়ে আসবে। নৌকায় ভোট দিয়ে আসবো। আওয়ামী লীগ নেতার ইভিএমে ভোট দেখার ভিডিও ভাইরাল হওয়ার পর এবার এমপি ছেলের ভোট কেনার ভিডিও ভাইরাল হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে নৌকার প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের দুই নেতার এমন বক্তব্যে আতঙ্কিত অন্য প্রার্থী ও সাধারণ ভোটাররা। সাবেক চিপ হুইপ বাউফল আসনের সংসদ সদস্য আসম ফিরোজের ছেলে রায়হান সাকিবের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রোববার পটুয়াখালীর বাউফল উপজেলার বড়দালিমা এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমার ছাত্রলীগের ভাই-বোনেরা কি এখানে নেই? ভোট রক্ষা কমিটি? তোমরা প্রত্যেকে ঘরে ঘরে গিয়ে তোমাদের মা ও খালাদের নিয়ে আসবে। নৌকায় ভোট দিয়ে আসবো।

তিনি নিজেকে দেখিয়ে বললেন, নেওয়া ও আনার খরচ হচ্ছে নৌকার খরচ। কিন্তু কোনো ভোট মিস করবেন না। এই মনে রাখবেন. আমরা আসছি, আব্বা আমাকে নির্দেশ দিলেন। এই ৭, ৮, ৯ (৭, ৮ এবং ৯ নম্বর ওয়ার্ড) আগামীকাল (সোমবার) এবং আজ (রবিবার) আপনাদের সাথে খাওয়া-দাওয়া করতে বলছে এবং এখানে থাকতে বলছে। তার মানে কত বড় গুরু দায়িত্ব দিয়েছেন আমাকে। রেকর্ড সংখ্যক ভোট আনতে এ ইউনিয়নকে ভূমিকা রাখতে হবে। এটা আমাকে নির্দেশ দিয়েছে, আমাকে মানতে হবে। আমার সম্মান, আপনার সম্মান, আপনাদের সম্মান, নেতার সম্মান। এ ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। রায়হান বলেন, এটা ছিল পথসভা, আমি বলিনি। দলের নেতা-কর্মীদের নিয়ে আসার কথা বলেছি, খরচের কথা বলেছি। জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান বলেন, সুষ্ঠু ভোটের স্বার্থে সব ধরনের ব্যবস্থা থাকবে। যারা আচরণবিধি লঙ্ঘন করে বক্তৃতা দিয়েছেন তাদের বিষয়ে নির্বাচন কমিশনকে অবহিত করা হয়েছে। আমরা আশা করি স্বল্প সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার উঠান বৈঠকে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম ফারুকের এক সমর্থক বলেন, ইভিএমে ভোট হবে, কিন্তু কে ভোট দেবে আমাদের কাছে আসবে। তাই ভয়ের কোনো কারণ নেই, কোনো টেনশন নেই, বলেন তিনি। আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেলের বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেস// বুকে ভাইরাল হয়েছে। এ সময় তার পাশে বসেছিলেন চেয়ারম্যান প্রার্থী ফারুক। ইসির চিঠিতে বলা হয়, বাউফল উপজেলার নাজিরপুর তন্ত্রকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে প্রচারণা চলাকালে প্রার্থী ইব্রাহিম ফারুক নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে একাধিকবার রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী এসএম মহসিন।

উল্লেখ্য, পটুয়াখালি জেলায় বাউফল থানার অন্তর্ভুক্ত তাতেরকাঠি ইউনিয়নের ইউপি উপ-নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে নানান সমালোচনা। উক্ত ইউনিয়নে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম ফারুকির সমর্থিত এক প্রভাবশালী নেতার বক্তব্যে সমালোচনার ঝড় তোলে। সেই রেশ না কাটতেই স্থানীয় এমপির ছেলে ভোটে দেওয়া বকৃতাকে কেন্দ্র করে পরিস্থিতি আরো ঘোলাটে রুপ ধারন করেছে। টাকার বিনিময়ে ভোট কেনার অভিযোগ উঠেছে এমপি পূত্রের বিরুদ্ধে। বর্তমানে উক্ত নির্বাচনী এলাকায় নির্বাচন কার্যক্রম স্থগিত করা হয়েছে।

 

 

About Syful Islam

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *