Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / নিপুনসহ ১১ জনের বিরুদ্ধে জায়েদ খানের নোটিশ

নিপুনসহ ১১ জনের বিরুদ্ধে জায়েদ খানের নোটিশ

সম্প্রতি গঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ এখনো অমীমাংসিত। আদালত চেয়ারে স্থিতাবস্থা বজায় রেখেছে। শনিবার ( Saturday ) এফডিসি শিল্পী সমিতির কার্যালয়ের এক সভায় নিজের সামাজিক গনমাধ্যেম পেজে কয়েকটি ছবি পোস্ট করেন অভিনেতা সাইমন সাদিক। ( Simon Sadiq. ) ছবির সঙ্গে ক্যাপশনে লিখেছেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ( Bangladesh Film Artists Association ) কার্যনির্বাহী পরিষদের সভা। বিষয়টি নিয়ে জায়েদ খান তার আইনজীবির মাধ্যেমে নোটিশ পাঠান নিপুনসহ ১১ জনের নামে।

গত ২৬ মার্চ ইলিয়াস কাঞ্চন ও নিপুনের ( Nipuner ) নেতৃত্বে চলচ্চিত্র শিল্পী সমিতি এফডিসিতে তাদের স্টাডি রুমে বৈঠক করে। বৈঠককে অবৈধ উল্লেখ করে জায়েদ খান ( Zayed Khan ) তার আইনজীবীর মাধ্যমে ইলিয়াস কাঞ্চন-নিপুনসহ ( Elias Kanchan-Nipun ) ১১ জনকে নোটিশ পাঠান। জায়েদের পক্ষে তার আইনজীবী তানভীর হোসেন খান ( Tanvir Hossain Khan ) এ নোটিশ পাঠান। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬শে মার্চ বাংলাদেশের ( Bangladesh ) মহান স্বাধীনতা দিবসে এবং সরকারি ছুটির দিনে চলচ্চিত্র শিল্পী সমিতির সভার আয়োজন করা হয় অসৎ উদ্দেশ্যে এবং সুপ্রিম কোর্টের ( Supreme Court ) আপিল বিভাগের রায়ের সম্পূর্ণ লঙ্ঘন করে।

সমস্ত নোটিশ প্রাপকদের ২৬ মার্চের সভার কার্যবিবরণী বাতিল করার জন্য অনুরোধ করা হচ্ছে। একই সঙ্গে ১৪ মার্চ আপিল বিভাগের দেওয়া আদেশে নিপুণকে অন্য কোনো বৈঠকে অংশ নেওয়ার সুযোগ না দেওয়ার কথা বলা হয়েছে। কেন এ ধরনের কর্মকাণ্ড চালানো হয়েছে তার আগামী তিন দিনের মধ্যে নোটিশ গ্রহীতাদের লিখিত জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় আদালত অবমাননার মামলা করা হবে। নোটিশগুলো গ্রহণ করেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, নিপুন আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মামনুন ইমন ( Mamnoon Emon ), কোষাধ্যক্ষ আজাদ খান, কার্যনির্বাহী সদস্য অঞ্জনা ( Anjana ), কেয়া ( Keya ), জেসমিন আক্তার ( Jasmine Akhtar ), অমিত হাসান ( Amit Hasan ) ও নাদের খান।

উল্লেখ্য, দেশের একটি জনপ্রিয় গনমাধ্যেমকে অভিনেত্রী নিপুণ বলছিলেন, আমি একজন শিল্পী হিসেবে অভিনয় করছি। কোন পদ ধারণ করে না। শিল্পী সমিতির কর্মচারীদের বেতনের বাকি টাকা কে দেবে? আমরা সম্মিলিতভাবে দিচ্ছি। শুধু সমালোচনা করলে চলবে না। কাজটা কে করবে? এ সব সাংগঠনিক দায়িত্ব নিয়ে করতে হয় না, শিল্পী হিসেবেই করছি, আর কিছু না।

About Syful Islam

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *