Friday , September 20 2024
Breaking News
Home / International / নিজেদের দলের বিরুদ্ধে অবস্থান নিলেন ৫৬ এমপি

নিজেদের দলের বিরুদ্ধে অবস্থান নিলেন ৫৬ এমপি

যুক্তরাজ্যের বিরোধী লেবার পার্টির ৫৬ জন সংসদ সদস্য অবরুদ্ধ গা”জায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ভোট দিয়েছেন। তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের নীতির পাশাপাশি দলীয় নিয়ম-নীতির তোয়াক্কা না করেই সংসদে তাদের অবস্থান স্পষ্ট করেছেন। স্থানীয় সময় বুধবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত ভোটে তারা ব্রিটিশ সরকারের সংসদীয় এজেন্ডা সংশোধনের আহ্বান জানিয়েছে। খবর আলজা”জিরার।

এর আগে ৮ নভেম্বর একই ইস্যুতে পদত্যাগ করেন দেশটির লেবার পার্টির এমপি ইমরান হোসেন। কর্মসংস্থান অধিকার ও সুরক্ষা বিষয়ক ছায়ামন্ত্রী ছিলেন এই আইনপ্রণেতা। অব”রুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর নৃ”/শংস হামলার সমর্থনে লেবার নেতা কিয়ের স্টারমারের অনড় অবস্থানের প্রতিবাদে তিনি এই সিদ্ধান্ত নেন। হুসেইন দলের ফ্রন্ট বেঞ্চ থেকে পদত্যাগ করেছেন।

স্টারমারকে দেওয়া তার পদত্যাগপত্রে হুসেইন বলেছেন, “এটি সম্প্রতি স্পষ্ট হয়ে গেছে যে গাজায় চলমান মানবিক বিপর্যয় সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি আপনার সিদ্ধান্তের থেকে যথেষ্ট ভিন্ন।”

হুসেন আরও উল্লেখ করেছেন যে ১১ অক্টোবর একটি সাক্ষাত্কারে লেবার নেতা গা”জায় “ইসরা”য়েলি সামরিক পদক্ষেপকে সমর্থন” করতে দেখা গেছে। হুসেইন লিখেছেন, “আপনার মন্তব্যগুলো স্পষ্ট করার জন্য আমি আপনার পরবর্তী বিবৃতিগুলির প্রশংসা করি।” গা”জার ভয়া”নক পরিস্থিতি মোকাবেলায় সর্বাধিক জোর দেওয়া – এই পদক্ষেপেরও প্রশংসা করি।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *