Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / নিজেদের অবস্থান স্পষ্ট করে যুক্তরাষ্ট্র বিএনপি হুঁশিয়ারি

নিজেদের অবস্থান স্পষ্ট করে যুক্তরাষ্ট্র বিএনপি হুঁশিয়ারি

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও তার নেতৃত্বাধীন সরকার প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ না করলে প্রবাসে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

মঙ্গলবার (২১ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক সংবাদ সম্মেলনে এ সতর্কবার্তা দেওয়া হয়।

এ সময় নেতারা দেশে চলমান সরকারবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

বিএনপির সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনির সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন।এবং আনোয়ার হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন।

পরে সংবাদ সম্মেলনে মিল্টন বলেন, আওয়ামী লীগ ২০১৪ ও ২০১৮ সালে মত আবারও একতরফা নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন করেছে। তবে যুক্তরাষ্ট্র ও জাতিসংঘসহ পশ্চিমা দেশগুলো বারবার নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে। সরকার এখন একতরফাভাবে ক্ষমতায় থেকে জনগণকে নির্বাচিত করতে প্রশাসন-রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে। বিশেষ করে পুলিশ ক্ষমতাসীনদের ইচ্ছা পূরণে অতিরিক্ত শক্তি প্রয়োগ করছে। তারা বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন অব্যাহত রেখেছে। তবে শেখ হাসিনাকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। তা না হলে যুক্তরাষ্ট্রসহ বিদেশে অবস্থানরত বিএনপির নেতাকর্মীরা লাগাতার কর্মসূচি পালন করতে বাধ্য হবে।

তিনি অবিলম্বে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। তা না হলে দেশ-বিদেশের জনগণের পরামর্শ উপেক্ষা করে একতরফা নির্বাচন দেশের মানুষের জন্য অশুভ সংকেত হবে বলে মন্তব্য করেন মিল্টন।

বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নিউইয়র্কে ইউএস বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু এবং ভারপ্রাপ্ত ভারপ্রাপ্তের ৫৯তম জন্মদিন উপলক্ষে বিশেষ মোনাজাত করা হয়।

আনোয়ারুল ইসলাম ও মোশাররফ সবুজের যৌথ ব্যবস্থাপনায় যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আব্দুস সবুর, গিয়াস উদ্দিন, ফারুক চৌধুরী শাহ আলম, শফিক রহমান দুলাল, বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন। সেলিম, শরীফ লস্কর, ফারুক হোসেন মজুমদার সাইফুল ইসলাম, মাকসুদুল হক চৌধুরী, সাইফুর খান হারুন, মোঃ খোরশেদ আলম, নূরে আলম, জাহাঙ্গীর সোহরাওয়াদী, মোঃ সুরুজ্জামান, মোস্তাক আহমেদ, মখলুকুর রহমান, মোঃ মনিরুল ইসলাম, মোঃ তৌহিদুল ইসলাম, মো. সোহেল, রাসেদ রহমান, এম জসিম, শাহাদাত হোসেন রাজুসহ অনেকে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *