Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / না ফেরার দেশে পাড়ি জমালেন ধর্মমন্ত্রী, রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমালেন ধর্মমন্ত্রী, রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

প্রবীণ রাজনীতিবিদ, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান আর নেই। মৃ/ত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

রোববার (২৭ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি এহতেশামুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, মতিউর রহমান স্যারের একমাত্র ছেলে মোহিত-উর রহমান ঢাকা থেকে আসছেন। তিনি এলে অন্যান্য বিষয় পরিবারকে জানানো হবে।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান দীর্ঘদিন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি আওয়ামী লীগ সরকারের সময় ২০১৪ সালে টেকনোক্র্যাট কোটায় ধর্মমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৮৬ ও ২০০৮ সালে তিনি ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন মতিউর রহমান। পরবর্তীতে রাজনীতির পাশাপাশি তিনি দীর্ঘদিন নগরীর আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজের (মিন্টু কলেজ) অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। মতিউর রহমান ১৯৪২ সালের ৮ ফেব্রুয়ারি শহরের অদূরে আকুয়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ছেলে শান্ত ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাবেক সদস্য, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমানের মৃ/ত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *