Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / না ফেরার দেশে এটিএম শামসুল হক, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

না ফেরার দেশে এটিএম শামসুল হক, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

কুমিল্লার কৃতি সন্তান সাবেক আমলা ও জনপ্রশাসন সংস্কার কমিশনের চেয়ারম্যান এটিএম শামসুল হক বার্ধক্যজনিত রোগে চিকিৎসাধীন ছিলেন। বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত এটিএম শামসুল হক রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। এটিএম শামসুল হক কুমিল্লার সদর উপজেলার শিমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। অবশেষে তিনি না ফেরার দেশে চলে গেলেন।

আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সচিব এটিএম শামসুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়।

এক শোক বার্তায় শেখ হাসিনা বলেন, এটিএম শামসুল হক ছাত্রজীবন থেকেই বাংলাদেশের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। কর্মজীবনে তিনি বাংলাদেশ সরকারের একাধিক মন্ত্রণালয়ের সচিব ছিলেন। তাছাড়া তিনি এশিয়া ও প্যাসিফিকের সমন্বিত গ্রামীণ উন্নয়ন কেন্দ্রের (সিরডাপ) মহাপরিচালক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগ সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে তিনি মন্ত্রীর পদমর্যাদায় তিন বছর বাংলাদেশ সরকারের জনপ্রশাসন সংস্কার কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

প্রসঙ্গত, দীর্ঘ এই জীবনে তিনি সরকারী সর্বোচ্চ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি রাজনৈতিক জীবনে সফল একজন রাজনীতিবিদ হিসেবে নিজেকে অধিষ্ঠিত করে ছিলেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *