Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / নালিশ করে দিশা না পেয়ে বিএনপি এখন ‘মাথা খারাপ পার্টি’তে পরিণত হয়েছে: তথ্যমন্ত্রী

নালিশ করে দিশা না পেয়ে বিএনপি এখন ‘মাথা খারাপ পার্টি’তে পরিণত হয়েছে: তথ্যমন্ত্রী

ড. হাসান মাহমুদ হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও ড. হাসান মাহমুদ বন ও পরিবেশ মন্ত্রীর পদেও বহাল থেকে নিষ্ঠার সহিত কাজ করে গেছেন। তিনি বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিএনপি এখন নালিশ পার্টি’ থেকে মাথা খারাপ পার্টি হয়ে গেছে।

বিএনপি এখন নির্দেশনাহীন দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ। আজ বিকেলে গাইবান্ধা স্টেডিয়ামে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডক্টর হাসান বলেন, ‘কিছু র‌্যাব সদস্য ও পুলিশ প্রধানের ওপর মার্কিন একটি সংস্থার নিষেধাজ্ঞার কারণে বর্ষাকালে পুঁটি মাছের মতো ঝাঁপিয়ে পড়েছেন বিএনপি নেতারা। কিন্তু এখন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও বিশ্বনেতাদের পাশে বসে থাকতে দেখে তারা লাফালাফি বন্ধ করে দিয়েছে, মাথা খারাপ হয়ে গেছে।’ তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, ‘আগে বিএনপি নেতারা দিনের বেলা বিভিন্ন জায়গায় বিক্ষোভ করতেন, রাতে বিভিন্ন দূতাবাসে গিয়ে বিক্ষোভ করতেন। সেই অভিযোগকারী দল এখন খারাপ দলে পরিণত হয়েছে। তারা এখন বিভিন্ন স্থানে সমাবেশের নামে নিজেদের মধ্যে মারামারি করে, পুলিশের ওপর হামলা চালায়। কয়েকদিন আগে মুন্সীগঞ্জে পুলিশের ওপর হামলা চালায় তারা।

স্বাধীনতার ঘোষণা প্রসঙ্গে তথ্যমন্ত্রী নতুন প্রজন্মের উদ্দেশে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষণার পর দেশব্যাপী বিভিন্ন স্থানে এ ঘোষণা প্রচার করা হয়। চট্টগ্রাম বেতার কেন্দ্রকে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র ঘোষণা করে ওই কেন্দ্র থেকে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ করেন চট্টগ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান। পরে আওয়ামী লীগ নেতারা সিদ্ধান্ত নেন একজন সেনা কর্মকর্তাকে ঘোষণাটি পড়ে শোনাবেন, তারপর চট্টগ্রামে অবস্থানরত মেজর রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাকে অবহিত করেন যে তিনি অতর্কিত অবস্থানে ছিলেন, তিনি জানান যে তিনি এমবুশে আছেন, সেখান থেকে সরে এলে যুদ্ধের ক্ষতি হবে এবং তিনি কাছাকাছি থাকা মেজর জিয়ার সাথে যোগাযোগ করতে বলেন। তিনি বলেন, ‘আমার নির্বাচনী এলাকা বোয়ালখালীর পাহাড় থেকে তখন জিয়াউর রহমানকে নিয়ে এসে ২৭শে মার্চ বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা পাঠ করানো হয় এবং প্রথমে জিয়া ভুল পড়েন, পরে বঙ্গবন্ধুর নামে ঠিকভাবে স্বাধীনতার ঘোষণা পাঠ করেন বলেন’। মন্ত্রী বলেন, ‘আমাদের স্বাধীনতা দিবস ২৬শে মার্চ, কারণ বঙ্গবন্ধু এই দিন স্বাধীনতা ঘোষণা করেছেন। আর জিয়াকে দিয়ে বঙ্গবন্ধুর ঘোষণা পাঠ করানো হয় ২৭শে মার্চ। আজকে বিএনপির যারা বলার চেষ্টা করেন যে জিয়া হুইসেল বাজিয়েছেন আর দেশ স্বাধীন হয়ে গেছে, তারা জাতির সাথে মশকরা করেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাশান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, উন্নয়ন ও গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সৈয়দ শামছুল আলম হিরুর সভাপতিত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠানে দলের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, কার্যত প্রধান অতিথি হিসেবে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান খান এমপি, কোষাধ্যক্ষ এইচ এম আশিকুর রহমান এমপি, কেন্দ্রীয় সদস্যদের মধ্যে এড. হোসনে আরা লুৎফা ডালিয়া, সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সফুরা বেগম রুমি, সৈয়দ আবদুল আউয়াল শামীম।

প্রসঙ্গত, বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল হলো বাংলাদেশ জাতীয় পার্টি বিএনপি। এই দলটি বেশ কয়েকবার জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে করেছিলেন সরকার গঠন। বিএনপির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। দলটির বর্তমান চেয়ারম্যান হলেন তারেক জিয়া। তিনি দীর্ঘকাল ধরে লন্ডনে বসবাসরত রয়েছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর হলোএন বিএনপির মহাসচিব।

About Shafique Hasan

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *