Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নারীদের সাথে খারাপ কাজ বেড়ে যাওয়ায় জরুরী অবস্থা জারি

নারীদের সাথে খারাপ কাজ বেড়ে যাওয়ায় জরুরী অবস্থা জারি

বর্তমান সময়ে রাজনৈতিক সংকটের মুখে পাকিস্তান, শুধু তাই নয় বেশ অর্থনৈতিক সংকটেও পড়েছে এই দেশটি। এদিকে পাকিস্তানের সামাজিক অবস্থা বর্তমান সময়ে খুব একটা ভালো যাচ্ছে না। বর্তমানে দেশটির একটি প্রদেশ নারীদের সাথে গর্হিত কাজের পরিমাণ বেড়ে গেছে, যেটা নিয়ে উদ্বেগে রয়েছে দেশটির রাজ্য সরকার। এই বিষয়ে ব্যবস্থাও নিয়েছে দেশটি।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে গত কয়েক দিনে কম বয়সী মেয়ে ও যুবতী নারীদের সাথে খারাপ কাজের ঘটনা অধিক মাত্রায় বেড়েছে। নারী ও স্বল্প বয়সী মেয়েদের সাথে ক্রমবর্ধমান বেড়ে যাওয়া খারাপ কাজ বন্ধ করার পরিপ্রেক্ষিতে প্রদেশটি “জরুরি অবস্থা” ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার ভারতীয় বার্তা সংস্থা এএনআই এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী আত্তা তারা রবিবার একটি সংবাদ সম্মেলনে বলেছেন যে, প্রশাসনকে নারীদের সাথে খারাপ কাজ ক্রমবর্ধমান বেড়ে যাওয়া নিয়ন্ত্রণে জরুরি অবস্থা ঘোষণা করতে বাধ্য করা হয়েছে। সরকারি কর্মকর্তারা নারী ও স্বল্প বয়সী মেয়েদের সাথে খারাপ কাজ করার বিষয়টি নিয়ে বেশ উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বলেন, এ বিষয়ে সুশীল সমাজ, নারী অধিকার সংগঠন, শিক্ষক ও আইনজীবীদের সঙ্গে আলোচনা করা হবে। তিনি অভিভাবকদের তাদের সন্তানদের নিরাপত্তার গুরুত্ব শেখানোর আহ্বান জানান।

তারা বলেন, নারীদের খারাপ কাজ করার একাধিক মাম”লায় আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। সরকার নারীদের সাথে এই ধরনের গর্হিত কাজের বিরোধী অভিযান শুরু করেছে এবং ছাত্রদের স্কুলে এই ধরনের হয়”রানির বিষয়ে সতর্ক করা হবে।

পাকিস্তানের ঐ রাজ্যে ঠিক কি কারণে এমন ধরনের সামাজিক অবক্ষয় ঘটলো সে বিষয়টিও খতিয়ে দেখছে সমাজ বিশ্লেষকেরা। তবে জরুরি অবস্থা ঘোষণার পর সেখানে পরিস্থিতি আগের থেকে অনেকটা ভালো হবে বলে আশা করছেন তারা। তবে সুদূর প্রসারী ইতিবাচক ফলাফল কিভাবে আনা যায় সে বিষয়টি নিয়ে তারা চিন্তা ভাবনা করছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *