Friday , September 20 2024
Breaking News
Home / International / নারীদের অন্তঃসত্ত্বা করতে পারলে মিলবে ১৭ লাখ টাকা, তাজ্জব পুলিশ

নারীদের অন্তঃসত্ত্বা করতে পারলে মিলবে ১৭ লাখ টাকা, তাজ্জব পুলিশ

বন্ধ্যা নারীদের অন্তঃসত্ত্বা করতে পারলেই ছিল ১৩ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ১৭ লাখ টাকা) রোজগারের সুযোগ। আবার না হলে সান্ত্বনা পুরস্কার ছিল পাঁচ লাখ টাকা (বাংলাদেশি মুদ্রায় সাত লাখ টাকা)। এরকম একটি চক্র বেশ কয়েকদিন ধরে ভারতের বিহারে সক্রিয় ছিল, অবশেষে পুলিশ সেই গ্যাংয়ের ৮ জনকে নওয়াদা জেলা থেকে গ্রেপ্তার করে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন পুরুষের সঙ্গে এই চক্রের যোগাযোগ হত৷ অল ইন্ডিয়া প্রেগন্যান্ট জব সার্ভিস নামে এই প্রতারণা চক্র চলত৷ পুরুষদের প্রস্তাব দিয়ে বলা হত, সন্তান ধারণ করতে পারেননি এমন নারীদের অন্তঃসত্ত্বা করে দিতে পারলেই ১৩ লাখ রুপি দেওয়া হবে৷ আগ্রহী পুরুষদের থেকে এর জন্য ৭৯৯ রুপি করে রেজিস্ট্রেশন ফি নেওয়া হতো। এরপর সিকিউরিটি ফির নামে ৫ থেকে ২০ হাজার রুপি নেওয়া হতো। তবে তারা কতজনকে প্রতারণা করেছে তা এখনো জানায়নি পুলিশ। আসামিদের ফোন থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে অনেকের সঙ্গে কথা বলছে পুলিশ।

বিহারের নওয়াদা জেলার পুলিশ সুপার কল্যাণ আনন্দ বলেছেন যে মহিলারা গর্ভবতী না হতে পারলেও, পুরুষদেরও আশ্বাস দেওয়া হয়েছিল যে তাদের কমপক্ষে ৫ লক্ষ টাকা দেওয়া হবে।

বিহার পুলিশের বিশেষ তদন্ত দল এই চক্রের তথ্য পাওয়ার পর নওয়াদা জেলায় তল্লাশি চালায়। তল্লাশি অভিযানে ওই চক্রেরমোবাইল ফোন এবং প্রিন্টার উদ্ধার করেছে পুলিশ৷ ওই চক্রের মূল হোতাকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশ জানিয়েছে, এটি একটি সাইবার প্রতারণা চক্রের অংশ৷

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *