Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নারায়ণগঞ্জের প্রয়াত যুবকের পরিচয় নিয়ে প্রশ্নের উত্তর পেলেন তথ্যমন্ত্রী

নারায়ণগঞ্জের প্রয়াত যুবকের পরিচয় নিয়ে প্রশ্নের উত্তর পেলেন তথ্যমন্ত্রী

আগামী নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো মাঠে সরব হচ্ছে। বিএনপি দীর্ঘ দিন ধরে ক্ষমতার বাহিরে থাকায় সাংগঠনিক ভাবে দুর্বল হয়ে গেছে বললেও এখন ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। বিএনপি নিজেদের অবস্থান জানান দিতে নানা ধরনের কর্মসূচী গ্রহন করছে। অপর দিকে ক্ষমতাসীন আওয়ামীলীগ বিএনপির আন্দোলন ঠেকাতে ভিন্ন কৌলশ নিচ্ছে। নারায়ণগঞ্জে নি/হত যুবক আ.লীগ নেতার ভাতিজা বলে মন্তব্য করে যা বললেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সং/ঘর্ষের ঘটনায় নি/হত যুবককে স্থানীয় আওয়ামী লীগ নেতার ভাতিজা বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নি/হত ব্যক্তি বিএনপির কর্মী নাকি পথচারী সেটি এখনও তদন্তাধীন।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে আজ সকালে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুইজন নি/হত হয়েছেন। অনুমতি ছাড়া মিছিল করতে বাধা দেওয়ায় বিএনপি কর্মীরা পুলিশের ওপর হা/মলা চালায় বলে পুলিশ দাবি করেছে।

তথ্যমন্ত্রী যখন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, ততক্ষণে একজনের মৃ/ত্যুর খবর পাওয়া গেছে, নি/হত যুবকের নাম শাওন।

এ প্রসঙ্গে হাশান মাহমুদ বলেন, নি/হত ছেলেটি একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাতিজা। নি/হত বিএনপি কর্মী নাকি পথচারী তা খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলেছি।

যে-ই হোক, মানুষ তো মা/রা গেল— এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, অবশ্যই মানুষ মা/রা গেছে। আপনারা জানেন বিএনপি তো মানুষ মা/রার রাজনীতিটাই করে। তারা ২০১৪ ও ২০১৫ সালে মানুষকে পুড়িয়ে মে/রেছে।

হাছান মাহমুদ বলেন, সারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য বিএনপি নানা কর্মসূচি পালন করেছে। এ কারণে তারা সারাদেশে পুলিশের ওপর হা/মলা চালাচ্ছে। পথচারীদের ওপর হামলা করছে। মানুষের জানমালের ওপর হামলা করছে। অর্থাৎ তারা ২০১৩,২০১৪ ও ২০১৫ সালে দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে যা করেছিল তার একটি নতুন সংস্করণ শুরু করেছে।

তিনি বলেন, নারায়ণগঞ্জে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলেছি। সেখানে পুলিশ, জেলা প্রশাসন বা সিটি করপোরেশনের অনুমতি ছাড়াই সড়ক অবরোধ করে সমাবেশ করছে বিএনপি। পুলিশ তাদের সড়ক অবরোধ না করে দলীয় কার্যালয়ে সমাবেশ করতে বলে। তারা কোনো কথা না শুনে রাস্তা অবরোধ করে পুলিশের ওপর ইট-পাথর ছুড়তে থাকে। পুলিশের উপর হামলা করে।

হাছান মাহমুদ আরও বলেন, পুলিশ বক্স ভাঙচুর করেছে। পুলিশ আত্মরক্ষার্থে সেখানে টিআর গ্যাস নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এভাবেই ভাঙচুর (নাশকতা) করেছে বিএনপি।

তিনি বলেন, তারা (বিএনপি) গণ্ডগোল করে সারাদেশে আরও লা/শ তৈরি করতে চায়। দেশে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা হিসেবে এসব ঘটনা ঘটিয়েছে বিএনপি।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তারেক রহমানকে শিশু মুক্তিযোদ্ধা বলেছেন। আর খালেদা জিয়া হলেন প্রথম নারী মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা। যিনি তারেক রহমানকে শিশু মুক্তিযোদ্ধা বলেন কিংবা কারো মায়ের পেটে থাকলে তাকে কখনও উনি আবার…মায়ের পেটে থাকা অবস্থায় তার মাকে অনেক দৌড়াতে হয়েছে, এজন্য সেও মুক্তিযোদ্ধা—এ কথা বলে বসেন। তিনি এই ধরনের অবান্তর কথা বলেন। বাস্তব সত্য হচ্ছে, জিয়াউর রহমার মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানিদের চর হিসেবে কাজ করেছেন।

জ্বালানির দাম কমানো প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে আবারও জ্বালানির দাম বেড়েছে। বাংলাদেশে যখন তেলের দাম সমন্বয় করা হয়েছিল, তখন বিশ্ববাজারে তেলের দাম এখন যা আছে তার চেয়ে বেশি বেড়েছে। তারপরও প্রধানমন্ত্রী জনগণের কথা চিন্তা করে বিভিন্ন ধরনের তেলের দাম লিটারপ্রতি ৫ টাকা কমিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বাসের ভাড়াও কিছুটা কমেছে। কিন্তু গতকালও দেখলাম বিএনপির যুগ্ম মহাসচিব এর সমালোচনা করেছেন। বাড়ালেও দোষ, কমালেও দোষ। তাহলে কী করলে ওরা প্রশংসা করতে পারবে, আমি জানি না। সব কিছুতে সমালোচনা করার যে বাতিক সেখান থেকেই এ সমালোচনা। বিশ্ব বাজারে তেলের দাম কমলে দেশেও জ্বালানি তেলের দাম সমন্বয় করা হবে।

প্রসঙ্গত, বিএনপি দেশের পরিস্থিতি ঘোলা করতে এমন ধরনের ঘটনা ঘটাচ্ছে বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। তিনি বলেন, তারা নতুন ভিন্ন কৌশলে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *