Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নারায়ণগঞ্জের মানুষ আমাদের কাউয়া বলে: শামীম ওসমান

নারায়ণগঞ্জের মানুষ আমাদের কাউয়া বলে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ ( Narayanganj-4 ) আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান বলেছেন, আমি এক টাকাও খাই না। ২০০১ সালের ( year ) পর আমি যখন দেশ ছে’ড়ে চলে যাই, তখন আমার বড় ভাই আমার হাত ধরে কেঁদে কেঁদে বলেছিলো, “টাকা নাও এবং দোকানটা কিনে নাও।” আমি সেইটা করি নাই বরং আমি দেশের বাইরে গিয়ে ১৮ ঘন্টা কাজ করেছি। তিনি বলেন, ‘সত্য বলার সাহস না থাকলে কথা বলবেন না। তবে মিথ্যা বলবেন না। শুক্রবার বিকেলে ( Friday afternoon ) সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ ( Rebati Mohan Pilot School College, Siddhirganj ) মাঠে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, “অনেকে বলে আমি মেজাজ হারিয়ে ফেলেছি; না তা নয়, ধৈর্য বেড়েছে। অনেকে আমাকে অপমান করে, আমি এটা পছন্দ করি না। তিনি আরো বললেন, কাক উড়ে যায় কাকা করে ডাকে, তাকে কেউ পাখি বলে? নারায়ণগঞ্জের মানুষ আমাদের কাউয়া বলে। কোকিল ডাকলে মানুষের মন বাজে, মধুর লাগে। ঢাকা নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে ( Dhaka Narayanganj Siddhirganj ) বসে যারা গেম খেলার চেষ্টা করেছেন, সাবধান, আমার ধৈর্য বেড়েছে কিন্তু যারা আমাকে ভালোবাসে তারা এখনো আছে। শুক্রবার বিকেলে ( Friday afternoon ) সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ ( Rebati Mohan Pilot School College, Siddhirganj ) মাঠে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন।

তিনি বলেন, সামনে কঠিন সময়। ক্ষণে ক্ষণে রাজনীতি বদলে যাচ্ছে। বিশ্বে অস্থিতিশীলতা, যুদ্ধ চলছে। স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনার ( Sheikh Hasina ) জন্য দোয়া কামনা করছি। আজ বাংলাদেশ ( Bangladesh ) তার জন্য মাথা উঁচু করে দাঁড়িয়েছে। মোশতাকদের ( Mushtaqs ) জন্ম ওই ইউনিয়নের থানায়। তারা আবার দলের বিপক্ষে কাজ করে দলকে খায়। শামীম ওসমান বলেন, অনেকেই বোরকা পরে টিসিবির ( TCB ) লাইনে দাঁড়িয়েছেন। আমি লজ্জিত। পৃথিবীর অন্যান্য দেশে রমজানে আসলে দাম কমায়, আমাদের দেশে আমরা ব্যবসায়ীরা দাম বাড়াই। হাশরের ময়দানে দাঁড়ালে কেউ আপনাকে শান্তি দেবে না। তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের সব শিক্ষার্থী এক হলে কেউ মাদক বিক্রি করতে পারবে না। সবাই এক হলে কেউ ডাকাতি করতে সাহস পাবে না।

উল্লেখ্য, শামীম ওসমান বলেন, আমি লজ্জিত যে, যে মানুষটির জন্য দেশ আজ স্বাধীন হয়েছে, সেই মানুষটিকে ব্রিটিশরা পাকিস্তানিদের প্রয়াত করার সাহস পায়নি। কিন্তু আমরাই সেই মানুষটির পুরো পরিবারসহ হত্যা করেছি। আমি কোনো দলবাজ রাজনীতিবিদ না। একটা কথা বুঝলাম, ভালোকে ভালো আর খারাপকে খারাপ বলব। এখন ভালো মানুষের বড় অভাব। একটা সময় ছিল যখন রাজনীতি মানেই মানুষ দেখত কে রাজনীতিবিদ। সে রাজনীতিবিদকে শ্রদ্ধার সাথে সালাম দিতো। এখন মানুষ ভয়ে সালাম দেয়। কিন্তু সবাই এক নয় শুক্রবার বিকেলে ( Friday afternoon ) সিদ্ধিরগঞ্জের রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ ( Rebati Mohan Pilot School College, Siddhirganj ) মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *