Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নামগুলো প্রস্তাব করতে বলেছি, জড়িত সবাইকে চাকরিচ্যুত করবো : সেই ঘটনায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নামগুলো প্রস্তাব করতে বলেছি, জড়িত সবাইকে চাকরিচ্যুত করবো : সেই ঘটনায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী

দিন যতই যাচ্ছে, ততই যেন বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম। আর এই পরিস্থিতির মধ্যে হটাৎ করেই দেখা দিয়েছে লোড শেডিং। ফলে সময়ের সাথে সাথে নানা সমস্যার মুখে পড়তে হচ্ছে দেশের জনগণকে। এদিকে গত কয়েকদিন আগেই দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। এ বিষয়ে পিজিসিবি একটি তদন্ত কমিটি করে। আর এ ব্যাপারে এবার কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন,গ্রিডের তদন্ত প্রতিবেদন এখনো লিখিতভাবে পাইনি। কিন্তু আমরা দেখেসি গ্রিড বিপর্যয়ে পড়েছে ম্যান ম্যানেজমেন্ট। অর্থাৎ এই বিপর্যয়ের পেছনে কারণ হিসেবে এসেছে মানুষের একটি কাজ। আমি বিদ্যুৎ বিভাগকে নাম প্রস্তাব করতে বলেছি। আমরা আগামীকাল রবিবার বা সোমবারের মধ্যে দুর্যোগের সাথে জড়িত সবাইকে চাকরিচ্যুত করব এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।

শনিবার (১৫ অক্টোবর) কেরানীগঞ্জে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন।

প্রসঙ্গত, গত ৪ অক্টোবর দেশের একটি বড় অংশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিভ্রাট হয়। এ ব্যাপারে পিজিসিবি একটি তদন্ত কমিটি করেছে।

এর আগে গত শুক্রবার (১৪ অক্টোবর) রাতে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের বাংলা বিভাগে ‘খালেদ মুহিউদ্দিন জানতে চায়’ শীর্ষক আলোচনায় অংশ নেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সেখানে তিনি বলেন, এটি কোনো প্রযুক্তিগত সমস্যা নয়, মূলত ব্যবস্থাপনা ত্রুটি ছিল। এর জন্য দায়ী ট্রান্সমিশন কোম্পানির কর্মকর্তাদের বিরুদ্ধে ‘ব্যবস্থা’ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

তবে লোড শেডিং নিয়ে এর আগে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, বিদ্যুৎ সমস্যা খুব শীঘ্রই যাচ্ছে না, এ ব্যাপারে আর কিছু সময়ের প্রয়োজন বলেও জানান তিনি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *