Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / নানকের বাসায় তল্লাশি, গুরুত্বপূর্ণ নথিসহ আরও যা যা পাওয়া গেল

নানকের বাসায় তল্লাশি, গুরুত্বপূর্ণ নথিসহ আরও যা যা পাওয়া গেল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় তল্লাশি চালিয়েছে শিক্ষার্থী ও সেনাবাহিনী।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকার শ্যামলী রিং রোড সংলগ্ন টিক্কা পাড়ায় হাজী চিনু মিয়া লেনে আটতলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ অভিযান চালানো হয়।

স্থানীয়রা জানান, সেনা সদস্যদের সঙ্গে ছাত্ররাও উপস্থিত ছিলেন। সেখানে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী জানান, বাসা তালাবদ্ধ বা সিল করার জন্য তারা পুলিশকে ফোন করেছেন কিন্তু পুলিশ রিসিভ করেনি। উৎসুক জনতা ভিড় করায় নিরাপত্তার স্বার্থে তারা ঘটনাস্থল ত্যাগ করেননি।

বুধবার সন্ধ্যায় তল্লাশি শুরু হয় বলে শিক্ষার্থীরা উপস্থিত সাংবাদিকদের জানান।সকালে ও দুপুরে কয়েকটি গাড়িতে বস্তা থেকে শুরু করে অনেক কিছু নিয়ে যাওয়া হয়। আমরা সন্দেহ করি কিছু থাকতে পারে। সে জন্য সেনাবাহিনীর সহযোগিতায় আমরা তল্লাশি শুরু করি।

শিক্ষার্থীরা আরো জানায়, নানকের বাসা থেকে আগ্নেয়াস্ত্র বা টাকা-পয়সা পাওয়া যায়নি। আমরা অনেক বাড়ির দলিল পেয়েছি, যেগুলো অন্যের নামে। চাকরির ক্ষেত্রে তিনি এবং আওয়ামী লীগের লোকজন যে সুপারিশ করতেন, সেই প্রমাণ আমরা তার বাড়ি থেকে পেয়েছি। আওয়ামী লীগের নেতাকর্মীদের টাকা-পয়সা কোথায় থেকে আসত, কোথায় যেত এবং কার কাছে কত টাকা যেত সেই লিস্ট ভেতরে পাওয়া গেছে।

তারা আরও বলেন, প্রতিটি কাগজ আমরা গুরুত্ব দিয়ে দেখেছি, লকারে কিছু পাওয়া যায়নি। মাদ্রাসাশিক্ষার্থীদের কিছু ছবি পাওয়া গেছে বাসার ভেতরে।

ভবনের নিরাপত্তারক্ষী আনোয়ার হোসেনের সঙ্গে কথা বলে জানা গেছে, নানক ধানমন্ডির একটি বাসায় থাকতেন। মাঝে মাঝে মোহাম্মদপুরের এই অ্যাপার্টমেন্টে আসতেন। তবে ৫ আগস্টের পর তিনি আর আসেননি।গত নির্বাচনের সময় ওই ফ্ল্যাটটি মোহাম্মদপুর আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্প অফিস হিসেবে ব্যবহৃত হয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *