Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত ৫০ গাড়িসহ চালক

নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত ৫০ গাড়িসহ চালক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী বর্তমান ক্ষমতাসীন দল নতুন সরকার হিসেবে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নেবে। এজন্য মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী নতুন সরকারের সম্ভাব্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের জন্য ৫০টি গাড়ি প্রস্তুত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

একই সঙ্গে ৫০ জন চালককেও প্রস্তুত রাখা হয়েছে।
বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

সূত্র আরও জানায়, সরকারি পরিবহন পুল ভবনে গাড়ি ধুয়ে পরিষ্কার করা হচ্ছে এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীদের জন্য প্রস্তুত করা হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ উপলক্ষে গাড়ি চাওয়া হয়েছে। গত বছরের অভিজ্ঞতা অনুযায়ী এবারও ৫০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। প্রস্তুত গাড়িগুলো ইতোমধ্যে মন্ত্রিপরিষদের কর্মকর্তারা দেখেছেন। বুধবার বিকেলে বা বৃহস্পতিবার সকালে গাড়িগুলো মন্ত্রিপরিষদ বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করা শর্তে জানান, প্রস্তুতকৃত ৫০টি গাড়িতেই প্রতিমন্ত্রী মর্যাদার মনোগ্রাম লাগিয়ে রাখা হয়েছে, সঙ্গে পতাকা টানানোর স্ট্যান্ডও রয়েছে। যেসব গাড়ি মন্ত্রীদের জন্য বরাদ্দ হবে, তাদের গাড়ির পতাকা স্ট্যান্ডে পতাকা টানিয়ে প্রতিমন্ত্রী সম্বলিত স্টিকার খুলে ফেলা হবে। আর যেসব গাড়ি প্রতিমন্ত্রীরা বরাদ্দ পাবেন, তাদের গাড়িতে কোনো পরিবর্তন করতে হবে না। গাড়ির সঙ্গে ৫০ জন চালককেও প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয় অধীন ৫০টি গাড়ির জন্য ৫০ জন চালক নতুন মন্ত্রীদের জন্য অপেক্ষায় আছেন। চালকের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা বর্তমান মন্ত্রীদের চালক হিসেবে কাজ করছেন, তাদের থেকেই বেশিরভাগ নিয়োগ দেওয়া হচ্ছে। আর যেসব চালক নিজেরা যেতে চাচ্ছেন না বা মন্ত্রীদের পক্ষ থেকে কোনো আপত্তি আছে, সেক্ষেত্রে নতুন চালককে ডিউটি দেওয়া হয়েছে।

এদিকে গাড়ি প্রস্তুত হলেও নতুন মন্ত্রিসভায় কে পাচ্ছেন সে বিষয়ে এখনো কোনো ধারণা নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পদত্যাগ করেছেন তিন টেকনোক্র্যাট মন্ত্রী ও প্রতিমন্ত্রী। এ ছাড়া জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি তিন প্রতিমন্ত্রী। আর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন আরও তিন প্রতিমন্ত্রী।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধ্যায় শপথ নেওয়ার পর টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা। এবারসহ সব মিলিয়ে পাঁচবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারে ৪৫ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী রয়েছেন। এর মধ্যে প্রধানমন্ত্রীসহ ২৪ জন পূর্ণমন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *