Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখাচ্ছে সরকার কারন ব্যাখ্যা করলেন মোশাররফ

নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখাচ্ছে সরকার কারন ব্যাখ্যা করলেন মোশাররফ

বাংলাদেশের ( Bangladesh ) ইতিহাসকে ক্ষমতাসীন সরকার ( Government ) পরিবর্তন করে বর্তমান প্রজন্মের কাছে ভুল ইতিহাস তুলে ধরা হচ্ছে বলে বিএনপি দাবি করছেন। সরকার ( Government ) রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে না পেরে নানা ভাবে বিরোধী দলগুলো শেষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের ক্ষমতা দীর্ঘ স্থায়ী করতে বিভিন্ন অপকৌল চালাচ্ছে বলে বিএনপির ( BNP ) নেতারা দাবি করেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ জিয়া পরিবারকে ভয় পায় বলেই নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখাচ্ছে’, বলেছেন বিএনপির ( BNP ) স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ ( Dr. Khandaker Musharraf ) হোসেন। তিনি বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ( Ziaur Rahman ) ছাড়া বাংলাদেশের ( Bangladesh ) ইতিহাস লেখা সম্ভব নয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২ জুন) জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘বাংলাদেশ ও শহীদ জিয়া’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, “আজকে যারা ক্ষমতায় আছে তারা স্বৈরাচারী ও ফ্যাসিস্ট। তারা প্রাথমিক বিদ্যালয়ের বই থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে সঠিক ইতিহাস মুছে দিয়েছে। স্বাধীনতার ঘোষক হিসেবে তার নাম উল্লেখ করা হয়নি। সরকার কেন নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখাচ্ছে? কারণ, তারা তো ব্যর্থ? গণতন্ত্র হ/ত্যা করে বাকশাল করেছিলো। স্বাধীনতা ঘোষণা করতে পারেনি। তাই নতুন প্রজন্মকে ভুল ইতিহাস শেখাচ্ছে।’

এছাড়া খন্দকার মোশাররফ আরও বলেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সূচনা করেছিলেন। তিনি ছাড়া এই দাবি কেউ করতে পারবে না। তবে আওয়ামী লীগ সরকার নতুন প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখাচ্ছে।’

শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে কাজ করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। সরকারের পদত্যাগের সময় এসেছে। খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের প্রত্যাবর্তন এবং নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে হবে।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. মেহেদী হাসানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. সিরাজ উদ্দিন আহমেদ, নির্বাহী কমিটির সদস্য মো. শহিদুল আলম, ড্যাবের সিনিয়র সহ-সভাপতি মো. এম এ সেলিম, সহ-সভাপতি মো. বি.গণি ভূঁইয়া, ডাঃ মোঃ সিরাজুল ইসলাম, মহাসচিব মো. আব্দুস সালাম, কোষাধ্যক্ষ মো. জহিরুল ইসলাম শাকিল ও ড্যাবের যুগ্ম-মহাসচিব মো. শেখ ফরহাদ প্রমুখ।

প্রসঙ্গত, বর্তমান সরকার সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে এখন মিথ্যা ইতিহাস তুলে ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে এ সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে দেওয়া হবে বলে মন্তব্য করেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *