Thursday , September 19 2024
Breaking News
Home / National / নতুন নির্বাচন কমিশন গঠনের পদ্ধতি জানালেন নুরুল হুদা

নতুন নির্বাচন কমিশন গঠনের পদ্ধতি জানালেন নুরুল হুদা

নির্বাচন ব্যবস্থার মধ্যে দিয়ে দেশের সরকার প্রধান গঠিত হয়ে থাকে। এই নির্বাচন ব্যবস্থা পরিচালনা করে থাকে নির্বাচন কমিশন। তবে এদের নির্দিষ্ট মেয়াদ রয়েছে। এই মেয়াদ শেষ হওয়ার পরেই নতুন কমিশন গঠিত হয়ে থাকে। বর্তমান সময়ে এই নির্বাচন কমিশনের প্রধান দায়িত্বে রয়েছেন কে এম নুরুল হুদা। তিনি নতুন কমিশন গঠনের জন্য জানালেন বিশেষ পদ্ধতি।

রাজনৈতিক দলের ঐক্যমতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। বুধবার নির্বাচন কমিশন ভবনে বৈঠক শেষে এ মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, রাজনৈতিক দলের ঐক্যমতের ভিত্তিতে নতুন নির্বাচন কমিশন গঠন হওয়া উচিৎ। এবং সেটা আমি সমর্থন করি। পরবর্তী নির্বাচন কমিশন যেন সবার সমর্থনযোগ্য কমিশন হয়।

এদিকে বর্তমান নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা ব্যক্তিদের নামে নানা ধরনের অনিয়মের অভিযোগ রয়েছে। তবে সকল অভিযোগের মধ্যে দিয়েই তারা দেশের সকল ধরনের নির্বাচন ব্যবস্থা পরিচালনা করেছে। এরই ধারাবাহিকতায় নতুন কমিটি গঠন নিয়ে রাজনৈতিক দল গুলোর মধ্যে বিভিন্ন ধরনের অস্থিরতা বিরাজ করছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *