Friday , September 20 2024
Breaking News
Home / National / নতুন কুঁড়ি অনুষ্ঠান প্রসঙ্গে বিশেষ নির্দেশনা দিলেন তথ্যমন্ত্রী

নতুন কুঁড়ি অনুষ্ঠান প্রসঙ্গে বিশেষ নির্দেশনা দিলেন তথ্যমন্ত্রী

বাংলাদেশ বহুল আলোচিত ও জনপ্রিয় প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’। এই অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিনোদন জগতে যাত্রা শুরু করেছেন অনেকেই। তারানা হালিম, তমালিকা কর্মকার, মেহের আফরোজ শাওন, মেহবুবা মাহনূর চাঁদনী, সামিনা চৌধুরী ও রুমানা রশীদ ঈশিতা, তারিন আহমেদ, সাবরিন সাকা মীম, নুসরাত ইমরোজ তিশার মতো গুণী শিল্পীরা। সম্প্রতি এই অনুষ্ঠান নতুন করে চালুর সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রনালায়। এই বিষয়ে ইতিমধ্যে নির্দেশনা দিয়েছেন তথ্যমন্ত্রী ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত শিশু কিশোরদের জনপ্রিয় অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’ পুনরায় চালুর নির্দেশ দিয়েছেন তথ্যমন্ত্রী ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্প্রতি বাংলাদেশ টেলিভিশনের ফেসবুক পেইজে ‘নতুন কুঁড়ি’ অনুষ্ঠান পুনরায় চালুর নির্দেশনা দেয়া হয়। বিটিভির ওই ফেসবুকের স্ট্যাটাসের নির্দেশনায় বলা হয়, ‘দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতি চর্চা অপরিহার্য। শিশুপ্রতিভা বিকাশের লক্ষ্যে বাংলাদেশ টেলিভিশনে শিশু-কিশোরদের ‘নতুন কুঁড়ি’ অনুষ্ঠানটি আবার চালু করতে নির্দেশ দিয়েছি।

আমাদের দেশে মাঝে মধ্যে যে জ/ঙ্গি/বা/দ-মৌলবাদের আস্ফালন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা হয়, এসব আরো কমে যাবে যদি আমরা আমাদের শিশুদেরকে সংস্কৃতিমনা হিসেবে গড়তে পারি, তাদের ভেতরে আমাদের অসাম্প্রদায়িক চেতনা সঞ্চার করতে পারি। সাংবাদিকবৃন্দ দেশের মানুষের মনন তৈরিতে সক্ষম। সাংবাদিকদের হাতে কলম রয়েছে, ক্যামেরাও রয়েছে। মানুষের মাঝে অসাম্প্রদায়িক চেতনা বিস্তারে কাজ করে তারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির ধারা বজায় রাখতে বড় ভূমিকা রাখতে পারে।’

প্রসঙ্গত, শিশু-কিশোরদের নিয়ে এই জনপ্রিয় অনুষ্ঠান ‘নতুন কুঁড়ি’ অনুষ্ঠিত হত। ১৯৬৬ সালে প্রথম যাত্রা শুরু করেছিল এই অনুষ্ঠানটির। মাঝে দীর্ঘ দিন ধরে বন্ধ ছিল প্রোগ্রামটি। তবে নতুন করে আবার শুরু হচ্ছে অনুষ্ঠানটি।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *