Wednesday , September 25 2024
Breaking News
Home / Countrywide / নতুন করে বিশাল বড় দুঃসংবাদ পেলেন শেখ হাসিনা

নতুন করে বিশাল বড় দুঃসংবাদ পেলেন শেখ হাসিনা

ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত ও বিভিন্ন থানায় গত শনি, সোম ও মঙ্গলবার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৭টি মামলা হয়েছে। তার বিরুদ্ধে মামলার সংখ্যা ২০৪টি। এর মধ্যে হত্যা মামলার সংখ্যা ১৭৯টি।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ৫ আগস্ট ভারতে চলে যান। এরপর ১৩ আগস্ট ঢাকার আদালতে তার বিরুদ্ধে প্রথম মামলা হয়। এরপর থেকে তার বিরুদ্ধে একের পর এক মামলা হয়।

মামলাগুলোতে অভিযোগ করা হয়েছে যে, গত ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি ছোড়েন। এতে অনেক আন্দোলনকারী গুলিবিদ্ধ হয়ে নিহত হন। আহত হন অনেকে।

বেশিরভাগ মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও তার সরকারের সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের নেতা, পুলিশের সাবেক আইজিপি, ডিএমপির সাবেক কমিশনারসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের আসামি করা হয়েছে।

যার মধ্যে বিভিন্ন হত্যা মামলায় এখন পর্যন্ত সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ কয়েকজন মন্ত্রী, সংসদ সদস্য, সাংবাদিকসহ বিভিন্ন পেশার শীর্ষস্থানীয় ৩৫ জন গ্রেপ্তার হয়েছেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটে।এর পর থেকে আওয়ামী লীগ সরকারের আমলে একের পর এক হত্যা, গুম ও গণহত্যার অভিযোগ ওঠে। যা এখনো চলছে।

About Nasimul Islam

Check Also

নিষিদ্ধ থাকা সত্ত্বেও কীভাবে ৫ আগস্ট সেনাপ্রধানের দাওয়াত পান, জানালেন ডা. শফিকুর

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার পরপরই বিভিন্ন রাজনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *