Friday , September 20 2024
Breaking News
Home / opinion / নকুল কুমার বিশ্বাস অহেতুক এই বিতর্ক না তৈরী করলেও পারতেন:আশরাফুল আলম

নকুল কুমার বিশ্বাস অহেতুক এই বিতর্ক না তৈরী করলেও পারতেন:আশরাফুল আলম

বাংলাদেশে এখন বইছে “হাওয়া”। এ হওয়া প্রাকৃতিক হাওয়া নয়। এ হওয়া হলো চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমা হাওয়া। আর এই হাওয়া সিনেমাটি এখন সারা দেশে আলোচিত একটি মাত্র গানের কারনে। আর সেই গানটি হলো সাদা কালো গান। গানটি এখন সারা দেশে ভাইরাল। এ দিকে এই গান নিয়েই এবার নতুন করে উঠেছে নানা ধরনের আলোচনা আর সমালোচনা। আর এই আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন দেশের গুণি শিল্পী নকুল কুমার বিশ্বাস।

এ দিকে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে প্রধানমন্ত্রীর সাবেক উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

নকুল কুমার বিশ্বাস অনেক গুণী ও প্রতিভাবান শিল্পী।আমার খুব পছন্দের একজন। ইদানিং তিনি একটা বিতর্ক তৈরী করছেন, আমি মনে করি তিনি অজ্ঞতা থেকেই করছেন। তিনি বলতে চাইছেন, হাওয়া সিনেমার “তুমি বন্ধু কালা পাখি..” গানটির সুর নকল। এক্ষেত্রে তিনি ২০১৩ সালে তার লেখা ও গাওয়া “মদ গাজা বাং খাইনা আমি… গানটির কথা উল্লেখ করেছেন তিনি।

দুটি গানই আমি শুনেছি। সুরে অনেক মিল। এখন কথা হলো কে আগে গেয়েছেন। নকুল কুমার বিশ্বাস তথ্য প্রমান দিয়ে নিজেকেই প্রতিষ্ঠিত করতে চাইছেন। তিনি বলছেন ২০১৩ সালের কথা। কিন্তু আমরা যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ও চারুকলা কেন্দ্রীক আড্ডাবাজ ছিলাম তারা বহু আগে থেকেই হাসিম ভাইয়ের বিখ্যাত এই গানের সাথে পরিচিত। আমরাই শুনেছি ১৯৯৭/ ৯৮ সাল থেকে। সিনিয়ররা শুনেছেন আরো আগে থেকে।

নকুল কুমার বিশ্বাস অহেতুক এই বিতর্ক না তৈরী করলেও পারতেন। আর ফোক গানগুলোর সুর অনেক ক্ষেত্রেই একটি আরেকটি র সাথে মিলেই যায়। বয়াতি আমির উদ্দিনের ” আমার কি সুখে যায় দিন রজনী কেউ জানেনা … . অনেক অনেক আগের গান। এই গানের সুরের সাথেও অনেক জায়গায় মিল রয়েছে। এটা দোষের কিছু না…

প্রসঙ্গত, হাওয়া সিনেমাটি সারা দেশে এখন আলোচিত। সকলেই সিনেমাটির বেশ প্রশংসা করছে। প্রতিদিনই হাজারো দর্শক দেখতে ভিড় করছে সিনেমাটি। আর এই কারনে নকুল কুমারের এই সমালোচনা ধোপে টিকছে না বেশি।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *