Thursday , September 19 2024
Breaking News
Home / National / ধরা শুরু করেছে কাগজ নেই এমন মালয়েশিয়া প্রবাসীদের

ধরা শুরু করেছে কাগজ নেই এমন মালয়েশিয়া প্রবাসীদের

মালয়েশিয়ায় বাংলাদেশসহ বিশ্বের অনেক প্রবাসীরা রয়েছেন যাদের অনেকে অভিবাসন প্রক্রিয়ার জ’টিলতায় পড়েছেন। এবার দেশটির সংশ্লিষ্ট বিভাগ গতকাল শুক্রবার সকালের দিকে মালয়েশিয়ার সেলাঙ্গোর রাজ্যের সেমেনি এলাকায় অবস্থিত শ্রমিকদের হোস্টেলের ৭ টি ব্লকে অভিযানে নামে এবং অবৈ’ধভাবে সেখানে বসবাস এবং স্বাস্থ্যবিধির যেসব নিয়ম রয়েছে সেগুলো না মানার কারনে ৯৫ জনের মতো বাংলাদেশিসহ ২৯৭ জনকে আ’ট/ক করেছে।

তবে, মালয়েশিয়ায় অ’বৈ/ধ অভিবাসীদের বৈধ করার যে সময়সীমা সেটা আগামি ৩১ ডিসেম্বর পর্যন্ত।

অ’ভি/যানে আ’/ট’ক হওয়া ৯৫ বাংলাদেশি ছাড়াও ১১২ জন ইন্দোনেশীয়, ৬৬ জন মিয়ানমার, ১৩ জন ভিয়েতনাম এবং ১ জন ঘানার নাগরিক রয়েছেন। আটক হওয়াদের বিরু’দ্ধে ইমিগ্রেশন আইন ভ’ঙ্গের অভিযোগ আনা হয়েছে বলে জানান দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক।

মহাপরিচালক অভিবাসন বিভাগ পরিচালক খাইরুল যাইমি বিন দাউদ বলেন, আমরা স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়েছি এই কর্মীরা শ্রম আবাসন আইন ও স্বাস্থ্যবিধির তো’য়াক্কা না করে ঘনবসতিপূর্ণভাবে বসবাস করছেন, যা করো’নাকালীন এই মুহূর্তে আমাদের জন্য হু’/ম’কিস্বরূপ।

দেশটিতে বসবাসরত যে সকল প্রবাসী বাংলাদেশি রয়েছেন সেই সব অভিবাসীদের বারবার আ’/ট’ক করার কারনে তারা বেশ ভী’/ত হয়ে পড়েছেন।

যাইহোক, মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এই ঘটনার বিষয়ে কোন ধরনের সমাধানমূলক উত্তর দিতে পারেননি। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এই চলমান অভিযা’ন শুধু বাংলাদেশীদের জন্য নয়, সকল ধরনের অ’বৈ/ধ বিদেশী নাগরিকদের জন্য।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *