Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / দ্বিতীয় সৌদি আরব হতে চলেছে ভারত : রত্না

দ্বিতীয় সৌদি আরব হতে চলেছে ভারত : রত্না

বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন ছিলেন রত্না পাঠক শাহ। নববই এর দশকে বেশ কিছু সিনেমার মাধ্যমে তিনি নিজেকে নিয়ে গিয়েছিলেন অনন্য পর্যায়ে এবং ,মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন তিনি তবে তিনি তার ব্যক্তিগত জীবন নিয়েও বেশ আলোচিত হন মাঝে মধ্যেই। সম্প্রতি তার বক্তব্যের মধ্যদিয়ে তিনি আলোচনায় এসেছেন।

তিনি প্রশ্ন তোলেন, সময় যত এগোচ্ছে, দেশের মানুষ কি পিছিয়ে যাচ্ছে? তার মতে, সমাজ এখনো নারীকে ধরে রাখতে চায়। অদূর ভবিষ্যতে দ্বিতীয় সৌদি আরবে তৈরি হতে যাচ্ছে তার দেশ অক্ষ রত্নার।
‘লিপস্টিক আন্ডার মাই বোরখা’ অভিনেত্রী সব সময় স্পষ্ট কথা বলেন। তিনি বারবার রক্ষণশীল সমাজের বিরুদ্ধে আঙুল তুলতে দ্বিধা করেন না। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘নারীদের জন্য কিছুই বদলায়নি। বলা যায়, গুরুত্বপূর্ণ ক্ষেত্রে খুব সামান্য পরিবর্তন হয়েছে। আমাদের সমাজ খুব রক্ষণশীল হয়ে উঠছে। আমরা কুসংস্কারে ডুবে যাচ্ছি। ধর্ম নিয়ে কুসংস্কার বাড়ছে। এ যুগের শিক্ষিত মহিলারা করবা চৌথের মতো ব্রত করছেন। তাদের স্বামীর মঙ্গলের জন্য তাদের জীবন উৎসর্গ করা। আমি এখনও বিধবাকে কোণঠাসা অবস্থায় দেখি। আপনি কি এটাকে একবিংশ শতাব্দীর মুখ বলবেন?

এরপর রত্নার প্রশ্ন, ‘আমরা কি সৌদি আরবের মতো হতে চাই? এটা আসলে খুব সুবিধাজনক. নারীরা গৃহের মধ্যে অনেক অবৈতনিক শ্রম করে। যদি আপনাকে সেই শ্রমের মূল্য দিতে হয়, আপনি কি করবেন? কিন্তু নারীরা দিনের পর দিন এই পরিস্থিতি মেনে নিতে বাধ্য হচ্ছে।

জনপ্রিয় অভিনেত্রী রত্না দির্ঘ সময় পর আবারো একটি সিনেমার মধ্য দিয়ে ব্যপক আলোচনায় এসেছিলেন এবং এরপর থেকে তাকে ণিয়ে আবারো আলোচনা শুরু হয়েছে তার মন্তব্যের জেরে। তবে এসবকিছু বাদে তিনি তার সিনেমা নিয়ে অনেকটা এগিয়েছেন, পরবর্তীতে তরুণ দুদেজার ‘ধাক ধাক’-এ দেখা যাবে। রত্না ছাড়াও এতে অভিনয় করেছেন দিয়া মির্জা, ফাতিমা সানা শেখ এবং সঞ্জনা সাংঘি।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *