Sunday , September 8 2024
Breaking News
Home / Countrywide / দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহনে প্রস্তুতি সম্পর্কে জানালেন নুর

দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহনে প্রস্তুতি সম্পর্কে জানালেন নুর

বর্তমান সময়ে দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে বিভিন্ন অভিযোগ রয়েছে। এরই সুবাদে দেশের বর্তমান সরকারে অধীনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহনের জন্য দেশের বেশ কিছু রাজনৈতিক দল দ্বিমত পোষন করেছে। সম্প্রতি রাজনৈতিক দল ঘোষনা করা নুরুল হক নুর আগামী নির্বাচনকে ঘিরে নিজের অবস্থান নিয়ে বেশ কিছু কথা জানালেন।

ড. রেজা কিবরিয়া ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে গত ২৬ অক্টোবর ‘গণঅধিকার পরিষদ’ নামে নতুন একটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে। এরপর থেকেই দেশের বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নুরদের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। এবার সে বিষয়টি পরিষ্কার করলেন দলটির সদস্য সচিব নুরুল হক নুর। এ বিষয়ে তিনি বলেন, জাতিসংঘের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলে আমরা ৩০০ আসনে প্রার্থী দিয়ে নির্বাচন করব। এ ছাড়া নির্বাচনে আসার চিন্তা নেই।

শুক্রবার (৫ নভেম্বর) সাভার জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে দলটির সদস্য সচিব এ কথা জানান। নুর বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তাই এই সরকারের অধীনে সংসদ নির্বাচনে গণঅধিকার পরিষদ অংশ নেবে না। জাতিসংঘের তত্ত্বাবধানে ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। তিনি বলেন, সব রাজনৈতিক দল ও মানুষের প্রতি আহ্বান, আগামীতে আমাদের একটা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে। সেই সংগ্রামের মধ্য দিয়ে ফয়সালা হবে যে আগামীতে কীভাবে নির্বাচন হবে। আমরা এই মুহূর্তে অন্য কোনো জোটে অংশ নেব না। এ সময় তেলের দাম বৃদ্ধি নিয়ে পরিবহন শ্রমিক ও মালিকদের ধর্মঘটে সমর্থন জানিয়েছেন সাবেক এই ভিপি।

ইতিমধ্যে দেশের রাজনৈতিক দল গুলো আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সরব হয়েছে। এবং আসন্ন নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে দেশের বেশ কিছু রাজনৈতিক দল জানিয়ে কয়েকটি দাবি।

About

Check Also

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *