Friday , September 20 2024
Breaking News
Home / National / দোয়া চেয়ে প্রধানমন্ত্রী বললেন, আপনারা আল্লাহর মেহমান

দোয়া চেয়ে প্রধানমন্ত্রী বললেন, আপনারা আল্লাহর মেহমান

প্রতিবছরই হজের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করে থাকেন অনেকেই। সেহেতু যাতায়াতের পাশাপাশি হজ যাত্রীদের সার্বিক দিক লক্ষ্য রেখে থাকেন বাংলাদেশ আওয়ামী লীগ ( Awami League ) সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা। এমনকি হজ যাত্রীদের কথা ভেবে নানা প্রচেষ্টার পর দেশে হজ ব্যবস্থাপনাকে উন্নত করতে সক্ষম হয়েছে এ সরকার।

আর সেই ধারাবাহিকতায় এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ( Sheikh Hasina ) হজযাত্রীদের দেশের সার্বিক মঙ্গল ও অর্থনৈতিক উন্নয়নের পথে অগ্রসর হওয়ার দোয়া চেয়েছেন।

হজযাত্রীদের উদ্দেশে তিনি বলেছেন, আপনারা আল্লাহর মেহমান। আপনারা বাংলাদেশের ( Bangladesh ) জনগণের জন্য দোয়া করবেন।

শুক্রবার চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শুক্রবার সকালে ( morning ) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে যোগ দেন।
তিনি বলেন, আমরা হজ ব্যবস্থাপনা উন্নত করার চেষ্টা করেছি এবং আমরা সফল হয়েছি। আজ আপনারা হজে যাচ্ছেন। যারা হজে যাচ্ছেন তারা যেন ইবাদত-বন্দেগি করতে পারেন সে ব্যবস্থা করেছি। আপনারা আমাদের দেশের মানুষের জন্য দোয়া করবেন। দোয়া করি কেউ যেন এই করোনা ভাইরাসে আক্রান্ত না হয়।

ইসলামকে “শান্তির ধর্ম” এবং “সর্বোচ্চ ধর্ম” বলে অভিহিত করে তিনি হজের সময় সৌদি আইন মেনে এর মর্যাদা রক্ষা এবং দেশের ভাবমূর্তি বজায় রাখার জন্য হজযাত্রীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সৌদি আরবের আইন ও হজের যাবতীয় নিয়মকানুন মেনে চলতে হবে। হজ পালনের পাশাপাশি বাংলাদেশের মর্যাদাও রক্ষা করতে হবে।

একটা সময়ে হজে যাওয়ার ইচ্ছা পোষণ করলেও, নানা বাধা-প্রতিবন্ধকতার কারনে সে ইচ্ছা পূরণ হতো না অনেকের। তবে ক্ষমতায় আসার পরপরই আওয়ামী লীগ সরকারকে এ সমস্যা সমাধানে নানা পদক্ষেপ নিতে দেখা যায়। আর অবশেষে এ সমস্যা সমাধান করতে সক্ষমও হয়েছে এ সরকার।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *