Friday , September 20 2024
Breaking News
Home / opinion / দোকানির ঐ কথাটা শোনার পর আমি লজ্জায় ফোন রেখে দিছি,একটু অবাকও হয়েছি:প্রধানমন্ত্রীর প্রেস সচিব

দোকানির ঐ কথাটা শোনার পর আমি লজ্জায় ফোন রেখে দিছি,একটু অবাকও হয়েছি:প্রধানমন্ত্রীর প্রেস সচিব

চলছে বিশ্বকাপ ফুটবলের মহারণ। এরইমধ্যে বেশ কিছু দল উত্তীর্ণ হয়ে গেছে তাদের প্রাথমিক পরীক্ষায়। কিন্তু ঝুলে আছে আর্জেন্টিনার মত ল্যাটিন আমেরিকার জায়ান্ট দল। আর এই কারনে সমীকরণ মেলাতে হচ্ছে তাদের অনেক। এ দিকে এবার তাদের নিয়ে একটি হাস্যরস করে একটি পোস্ট দিয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব আশরাফুল আলম খোকন।পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হল হুবহু;-

দেশে নাকি ক্যালকুলেটর সংকটে ভুগছে। গত দুইদিন ধরে কোনো দোকানে ক্যালকুলেটর খুঁজে পাওয়া যাচ্ছে না।ভাবলাম ডলার সংকটের কারণে হয়তো আমদানি সংকট দেখা দিয়েছে।

কিন্তু, যা শুনলাম, তাতে আক্কেলগুড়ুম অবস্থা।এক দোকানি বললেন,আকাশি নীল জার্সি পরা লোকজন নাকি দলে দলে এসে ক্যালকুলেটর কিনে নিয়ে যাচ্ছে, তাই এই সংকট। একটু অবাকই হলাম, ওনারা কেন ক্যালকুলেটর কিনছেন!

দোকানি বললেন, ওনাদের নাকি কিসের অংক শিখতে হবে। এইবার একটু মাথায় ঢুকলো।বললাম,ভাই, এই হিসাব খেলার পয়েন্ট এবং হারজিতের হিসাব,এইখানে ক্যালকুলেটরের কাজ কি?

ভাই, খেলাধুলার ওই হিসাব বুঝলে কি আর তারা উল্টাপাল্টা দল সমর্থন করতো! দোকানীর ঐ কথা শোনার পর আমি লজ্জায় ফোন রেখে দিছি, কারণ শিশু বয়সে আমিও ঐ দলের সমর্থক ছিলাম।

প্রসঙ্গত, শুরুটা ভালো করতে পারেনি মেসির আর্জেন্টিনা।এশিয়ার দেশ সৌদির কাছে হেরে তারা চলে যায় ব্যাকফুটে। আর এর পরেই মুলুত শুরু হয় সমীকরণের খেলা। তবে মেক্সিকোর সাথে জেতার পরে নিজেদের অনেকটা জিয়িয়ে রাখে মেসি দি মারিয়ারা। আজ রাতের ম্যাচেই নির্ধারণ হবে তাদের ভাগ্য।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *